শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চালক সোহাগের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

যাযাদি রিপোর্ট
  ২৯ এপ্রিল ২০২৪, ০০:০০
চালক সোহাগের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষের পর বাসে দেওয়া আগুনে চালকের সহকারী নাইমের মৃতু্যর ঘটনায় গ্রেপ্তার দুই আসামিকে দুই দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। শনিবার শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম শাকিল আহম্মেদ।

রিমান্ডে যাওয়া ব্যক্তিরা হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নুরুল ইসলাম মনির ওরফে মনির মুন্সি (৩৭) এবং নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব

সাহেদ আহমেদ (৩৮)।

এ ছাড়া মনির মুন্সির গাড়িচালক মাহাবুবুর রহমান সোহাগ (৩৩) 'স্বীকারোক্তিমূলক' জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আসাদুজ্জামান।

তিনি জানান, আসামি সোহাগ স্বীকারোক্তি দিতে চাইলে তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠান বিচারক। বাকি দুই আসামিকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সেই আবেদনের বিরোধিতা করে আসামিদের জামিন চান তাদের আইনজীবী ফারুক আহমেদ। শুনানি নিয়ে তা নাকচ করেন বিচারক।

জাতীয় নির্বাচনের আগে 'সরকার পতনের' এক দফা দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ ডেকেছিল বিএনপি। সেদিন দুপুরের আগে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরুর পর কাছেই কাকরাইল মোড়ে দলটির নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়।

পরে তা ছড়িয়ে পড়ে শান্তিনগর, নয়াপল্টন, বিজয়নগর, ফকিরাপুল, আরামবাগ এবং দৈনিক বাংলা মোড় এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। ওই সমাবেশ ভন্ডুল হওয়ার পর ২৯ অক্টোবর থেকে হরতালের ডাক দেয় বিএনপি-জামায়াত ও সমমনারা।

সেই হরতাল শুরুর আগেই গভীররাতে রাজধানীর ডেমরায় দাঁড় করিয়ে রাখা অছিম পরিবহণের একটি বাসে আগুন দেওয়া হয়, যাতে প্রাণ যায় ভেতরে ঘুমিয়ে থাকা চালকের সহকারী নাইমের। তার সঙ্গে থাকা আরেক সহকারী রবিউল (২৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন। এ ঘটনায় ২৯ অক্টোবর ডেমরা থানায় হত্যা মামলা হয়। ওই মামলায় শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মনির, সাহেদ ও সোহাগকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান শনিবার এক সংবাদ সম্মেলনে বলেন, 'ঘটনাস্থলের চারপাশ থেকে সংগ্রহ করা সিসিটিভির ভিডিও বিশ্লেষণ করে একটি হ্যারিয়ার গাড়ি শনাক্ত করা হয়। গাড়িতে করে এসে দুর্বৃত্তরা ওইদিন বাসে আগুন দিয়েছিল বলে আমরা নিশ্চিত হই। ওই গাড়ির সূত্র ধরে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয় এবং গাড়িটিও জব্দ করা হয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে