বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিদ্বন্দ্বিতাবিহীন ভোট চুন ছাড়া পানের মতো -ইসি রাশেদা

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
প্রতিদ্বন্দ্বিতাবিহীন ভোট চুন ছাড়া পানের মতো -ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, প্রতিদ্বন্দ্বিতাবিহীন ভোট চুন ছাড়া পানের মতো। চুন ছাড়া পান যেমন মজা লাগে না। নির্বাচনের বিষয়টি একই রকম।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা যেমন জরুরি, ঠিক তেমনি ভোটার উপস্থিতি, তাদের ভোটাধিকার প্রয়োগ করার পরিবেশ তৈরি করে দেওয়া অত্যন্ত জরুরি। তাই নির্বাচন কমিশনের পাশাপাশি সবাইকে একত্রিত হয়ে এসব কাজ করতে হবে। কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে হবে।

ইসি বলেন, দেশের জন্য নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। কারণ গণতন্ত্রের মূল ভিত্তি নির্বাচন। নির্বাচনের মাধ্যমেই যারা দেশ পরিচালনা করবেন জনগণের পক্ষে, সেই জায়গাটা রদবদল হবে।

নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্য প্রার্থীদের সমান চোখে দেখবেন। সেই সঙ্গে সংবাদ মাধ্যমকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান তিনি।

ভোটারদের উপস্থিতির জন্য নির্বাচন কমিশন থেকে সচেতনতামূলক প্রচারসহ নানা পদক্ষেপ নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনটি করেছি। এই নির্বাচনটি অনেক সুন্দর হয়েছে এবং জনগণের প্রত্যাশিত মতে হয়েছে।

সভায় জেলা প্রশাসক মাহবুবুর রহমান, ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠকসহ পঞ্চগড় ও দিনাজপুর জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাচনের সব প্রার্থী ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে