শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০৯ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

রাজধানীতে ৩ ঘণ্টায়

১০ মিলিমিটার বৃষ্টি

ম যাযাদি ডেস্ক

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বুধবার সকাল থেকেই বৃষ্টি হয়েছে। যদিও বেলা বাড়তে শুরু করলে বৃষ্টি কমে আসে। বেলা ১১টার পর অবশ্য রাজধানীতে রোদ উঠেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এপ্রিলের তীব্র তাপপ্রবাহের পর চলতি মাসের মোটামুটি শুরু থেকে বৃষ্টির ধারায় ফেরে দেশ। গত রোববার থেকে দেশজুড়ে বৃষ্টি শুরু হয়। এটা প্রাক-মৌসুমি বায়ুর সময়। এখন বৃষ্টি হবে আবার গরম পড়বে।

এদিকে, সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের আবহাওয়া পরিস্থিতির পূর্বাভাস দেয় আবহাওয়া অধিদপ্তর। সেখানে বলা হয়, বুধবার রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। বুধবার দেশের কোথাও তাপপ্রবাহ বয়ে যায়নি। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

কমলাপুর রেলস্টেশন

থেকে এক ব্যক্তির

মরদেহ উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে মো. হায়দার আলী (৫৭) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। কমলাপুর রেলওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফারুক হোসেন এ তথ্য জানান।

এএসআই ফারুক হোসেন বলেন, 'বুধবার সকাল সাড়ে ৭টার দিকে কমলাপুর ৮ নম্বর পস্ন্যাটফর্ম শহরতলীর সামনে ওই ব্যক্তিকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।'

তিনি আরও বলেন, 'মৃত ব্যক্তি মুন্সীগঞ্জে একটি খাবার হোটেলে চাকরি করতেন বলে জানা গেছে। তার কাছে ট্রেনের টিকিট ছিল। গ্রামের বাড়ি পাবনা থেকে ট্রেনে সকালে কমলাপুর রেলস্টেশনে নামেন এবং সেখানে অসুস্থ হয়ে পড়েন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অসুস্থতাজনিত কারণে তার মৃতু্য হয়েছে।'

আফতাবনগরে গরুর

হাট বসানো যাবে

না :হাইকোর্ট

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর আফতাবনগরে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুরহাট বসানোর ইজারার বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে কোরবানির ঈদে আফতাবনগরে পশুর হাট বসানো যাবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আফতাবনগর আবাসিক এলাকায় হওয়ায় আদালত এ আদেশ দিয়েছেন। আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও অ্যাডভোকেট এস এম শামীম হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

এর আগে, আফতাবনগরে গরুর হাট বসানোর সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ আলমগীর হোসেন ঢালী।

গত ৪ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান সম্পত্তি কর্মকর্তা ঈদুল আজহা ২০২৪ উপলক্ষে কোরবানির পশুর হাট বসানোর জন্য ইজারা বিজ্ঞপ্তি দেন। ওই বিজ্ঞপ্তি

চ্যালেঞ্জ করে রিট করা হয়।

রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) ২০০৯ আইনের ধারা ৩ (২) ও ১ম তফসিল অনুযায়ী আফতাবনগর (ইস্টার্ন হাউজিং) বাড্ডা থানার ৩৭ নং ওয়ার্ড অধীন, যা ঢাকা নর্থ সিটি করপোরেশনের (ডিএনসিসি) অন্তর্ভুক্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে