শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

টাঙ্গাইল ও বরিশালে সড়কে ঝরল শিশুসহ ৬ প্রাণ

যাযাদি ডেস্ক
  ১৫ জুন ২০২৪, ০০:০০
টাঙ্গাইল ও বরিশালে সড়কে ঝরল শিশুসহ ৬ প্রাণ

পৃথক সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইলের কালিহাতী ও মির্জাপুরে ৪ জন এবং বরিশালের বাকেরগঞ্জে শিশুসহ দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকালে এসব দুর্ঘটনা ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্য-

আমাদের টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে কালিহাতী উপজেলার বাগুটিয়াস্থ বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের (বিটেক) সামনে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে ট্রাকের ধাক্কায় শিশুসহ প্রাইভেট কারের তিন যাত্রী নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। হতাহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন- জামালপুর সদর উপজেলার কালচারাল অফিসার আব্দুলস্নাহ আল মামুনের ছেলে আব্দুলস্নাহ আল অক্ষর (৬) ও তার নানি শাশুড়ি হুসাইনে আরা (৬৮) এবং কুমিলস্না জেলার মুরাদনগর থানার কুদ্দুস মিয়ার ছেলে প্রাইভেট কারের চালক আবুল হোসেন (৩৮)।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, দুটি প্রাইভেট কার ময়মনসিংহের দিকে যাচ্ছিল। পথে বাগুটিয়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা গরুবাহী একটি

ট্রাক প্রথমে সামনের প্রাইভেট কারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেট কারটি পাশের খাদে পড়ে যায়। এ সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পেছনের প্রাইভেট কা?রকেও ধাক্কা দেয়। এতে ঘটনাস্থ?লেই ওই প্রাইভেট কারে থাকা শিশুসহ তিনজন মারা যান। এ ঘটনায় আহত হ?ন আরও তিনজন। হতাহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

অপরদিকে, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নাটিয়াপাড়া নামক স্থানে শুক্রবার সকালে মোটর সাইকেল দুর্ঘটনায় মো. নুরুজ্জামান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের মতে, মো. নুরুজ্জামান শুক্রবার ভোরে ঢাকা থেকে মোটর সাইকেলযোগে নিজ বাড়ি কুড়িগ্রামের উলিপুর উপজেলার উদ্দেশে রওনা হন। পথে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের নাটিয়াপাড়ায় পৌঁছলে দ্রম্নতগতির একটি যানবাহন পেছন থেকে তার মোটর সাইকেলে ধাক্কা দেয়। নুরুজ্জামান ছিটকে পড়ে সড়ক বিভাজকের সঙ্গে আঘাতে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

বরিশাল প্রতিনিধি জানান, বাকেরগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৪ বছরের শিশুসহ দুইজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন থ্রি-হুইলারে থাকা আরও চার যাত্রী।

শুক্রবার সকাল ৭টায় বাকেরগঞ্জ থানাধীন বাখরকাঠি এলাকার বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাকেরগঞ্জ উপজেলার চরাদী এলাকার মো. আব্দুস ছালাম হাওলাদারের ছেলে থ্রি-হুইলার চালক মো. সাইদুল ইসলাম (৪০) ও থ্রি ?হুইলারের যাত্রী একই উপজেলার বাগদিয়া এলাকার মেজবাহ উদ্দিনের ৪ বছরের শিশু সন্তান জায়ান।

আহতদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, সকাল ৭টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ থানাধীন বাখরকাঠি এলাকায় তিনটি যানবাহনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তবে কীভাবে এ দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত না করে বলা সম্ভব নয়।

এদিকে নিহত জায়ানের স্বজনরা জানান, কারিগরি শিক্ষা বোর্ডের চাকরির সুবাদে মেজবাহ উদ্দিন অপু পরিবার নিয়ে ঢাকায় থাকেন। ঈদুল আজহার ছুটিতে তারা ঢাকা থেকে বাকেরগঞ্জের গ্রামের বাড়িতে আসছিলেন। পথিমধ্যে দুর্ঘটনায় জায়ান নিহত হয়েছে। এছাড়া অপু ও তার স্ত্রী গুরুতর আহত হওয়ায় তাদের শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম হতাহতদের বরাতে জানান, নিহত জায়ান ও আহতরা নিহত সাইদুল ইসলামের থ্রি-হুইলারের যাত্রী ছিলেন। আহতদের মধ্যে জায়ানের মায়ের অবস্থা শংকটাপন্ন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে