• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল নির্বাচন

ভোটের আগের দিন সভাপতিপ্রার্থীর মৃতু্য

ভোটের আগের দিন সভাপতিপ্রার্থীর মৃতু্য
হিলালী ওয়াদুদ চৌধুরী

দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ সহ-সম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী শুক্রবার সকালে মারা গেছেন। তিনি এবার ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী ছিলেন। আজ শনিবার এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। হিলালী ওয়াদুদ চৌধুরী জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।

পরিবারের সদস্যরা জানান, শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে সাব এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাধারণ সভায় অংশ নিতে হিলালী ওয়াদুদ চৌধুরী বাসা থেকে বের হচ্ছিলেন। এ সময় হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করেন। পরে তাকে দ্রম্নত মালিবাগের খিদমাহ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৪৯ বছর।

ভোরের কাগজের জ্যেষ্ঠ প্রতিবেদক এন রায় রাজা সাংবাদিকদের বলেন, 'ডাক্তাররা বলেছেন, হাসপাতালে পৌঁছানোর আগেই হিলালীর মৃতু্য হয়েছে।'

হিলালী ওয়াদুদ চৌধুরী স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন। মেয়ে সামারা হিলালী আইডিয়াল স্কুলের মুগদা শাখার চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

শুক্রবার বাদ জুমা জাতীয় প্রেসক্লাবের সামনে হিলালী ওয়াদুদ চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন তার সহকর্মীরা। দুপুরে ভোরের কাগজ কার্যালয়ে সহকর্মীরা হিলালীর প্রতি শেষ শ্রদ্ধা জানান। নীলফামারীর ডোমারে গ্রামের বাড়িতে তাকে দাফন করা হবে বলে তার সহকর্মীরা জানিয়েছেন।

পেছাল সাব-এডিটরস কাউন্সিলের নির্বাচন : এদিকে প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃতু্যতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন সাত দিন পেছানো হয়েছে। নির্বাচনের জন্য আগামী ২৪ জানুয়ারি নতুন দিন নির্ধারণ করা হয়। শুক্রবার সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নির্বাচন পেছানোর বিষয়ে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের বর্তমান কমিটির সভাপতি জাকির হোসেন ইমন বলেন, 'হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃতু্য আমাদের ব্যথিত করেছে। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। পাশাপাশি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি।'

তিনি আরও বলেন, 'এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের একজন ছিলেন হিলালী ভাই। তার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এজিএমে নির্বাচন পেছানোর প্রস্তাব আসে। সর্বসম্মতিক্রমে নির্বাচন অনুষ্ঠান ৭ দিন পেছানো হয়েছে। আগের মতোই ওইদিন সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে