মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের স্বস্তির জয়

ক্রীড়া ডেস্ক
  ১৯ মার্চ ২০২৩, ০০:০০
ভারতের স্বস্তির জয়

সম্মিলিত চেষ্টায় অস্ট্রেলিয়াকে দুইশ'র আগে গুটিয়ে ভিতটা গড়ে দেন বোলাররা। কিন্তু মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিসের ছোবলে অল্প এই রানও যেন পাহাড়সম হয়ে দাঁড়ায় ভারতের সামনে। হারের শঙ্কায় পড়া দলকে কক্ষপথে ফেরান লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। তাদের দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে স্বস্তির জয় তুলে নেয় স্বাগতিকরা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুক্রবার দ্বিবারাত্রির প্রথম ওয়ানডে ৫ উইকেটে জিতে সিরিজে এগিয়ে গেছে ভারত। অস্ট্রেলিয়ার ১৮৮ রান তারা পেরিয়ে গেছে ৬১ বল বাকি থাকতে। ফলাফল দেখে বোঝার উপায় নেই অল্প এই রান তাড়া করতেও কতটা বেগ পেতে হয়েছে ভারতকে। ৮৩ রানে ৫ উইকেট হারানো স্বাগতিকদের কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে দেন রাহুল ও জাদেজা। ষষ্ঠ উইকেটে দুইজনে গড়েন অবিচ্ছিন্ন ১০৮ রানের জুটি। চমৎকার ব্যাটিংয়ে দলকে জিতিয়ে ফেরা রাহুল করেন ১ ছক্কা ও ৭ চারে ৭৫ রান। ৫ চারে ৪৫ রানের অপরাজিত ইনিংস খেলেন জাদেজা। সঙ্গে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা তিনি।

রান তাড়ায় নেমে দলীয় ৫ রানের মাথায় ইশান কিশানকে হারায় ভারত। ৩ রানে তাকে এলবিডবিস্নউ করেন স্টয়নিস। পঞ্চম ওভারে টানা দুই বলে বিরাট কোহলি (৪) আর সূর্যকুমার যাদবকে (১) ভারতকে বড় ধাক্কা দেন মিচেল স্টার্ক। শুভমান গিল দেখে খেলছিলেন। তাকেও ২০ রানে সাজঘরের পথ দেখান স্টার্ক। এরপর সেট হয়ে স্টয়নিসের শিকার হন অধিনায়ক হার্দিক পান্ডিয়া (২৫)। বেশ ভালোভাবেই লড়াইয়ে ফেরে অস্ট্রেলিয়া। অবিশ্বাস্য এক জয়ের স্বপ্ন তখন তাদের চোখেমুখে।

কিন্তু অভিজ্ঞ রবীন্দ্র জাদেজা আর লোকেশ রাহুল মিলে সেই স্বপ্ন ভেঙে দেন। ষষ্ঠ উইকেটে ১২৩ বলে ১০৮ রানের এক জুটিতে ম্যাচ বের করে নিয়ে আসেন এই যুগল। রাহুল ৯১ বলে ৭ চার আর ১ ছক্কায় অপরাজিত থাকেন ৭৫ রানে, ৬৯ বলে ৫ বাউন্ডারিতে ৪৫ করেন জাদেজা। এর আগে শামি-সিরাজদের আগুনে গোলার সামনে পড়ে ১৮৮ রানেই গুটিয়ে গিয়েছিল স্টিভেন স্মিথের দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে