মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ইনিংস হারের শঙ্কায় শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক
  ২০ মার্চ ২০২৩, ০০:০০

নাইটওয়াচম্যান প্রভাত জয়াসুরিয়া নিউজিল্যান্ডের বিপক্ষে নতুন দিন সকালে সুবিধা করতে পারলেন না। ওয়েলিংটন টেস্টে রোববার তৃতীয় দিনের দ্বিতীয় ওভারের প্রথম বলেই তিনি মাঠ ছাড়লেন। ক্রাইস্টচার্চে লড়াকু ইনিংস খেলা অ্যাঞ্জেলো ম্যাথুজও মাত্র এক রান করে ম্যাট হেনরির শিকার।

৩৪ রানে চার উইকেট হারানোর ধাক্কা দিনেশ চান্ডিমালকে নিয়ে সামাল দেন দিমুথ করুণারত্নে। মাইকেল ব্রেসওয়েলের বলে জুটিটা ভেঙে যায় ৮০ রানে। পরের ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকেও প্যাভিলিয়নে পাঠান তিনি। ১০০ রানে অপরাজিত কুশল। অন্য প্রান্তে ম্যাথুজ খেলছিলেন এক রানে। দুই উইকেটে ১১৩ রান শ্রীলংকার। ইনিংস হার এড়াতে তাদের আরও ৩০৩ রান করতে হবে।

মাত্র দুই রানের ব্যবধানে দুটি উইকেট হারানোর পরে নিশান মাদুশকাকে নিয়ে করুণারত্নে ছোট প্রতিরোধ গড়েন। ৪০ রানের জুটি ভেঙে দেন হেনরি। ছয় উইকেটে ১৫৬ রান করা শ্রীলংকা শেষ চার উইকেট হারায় আর আট রান করে। করুণারত্নে ১৮৮ বলে ৯ চারে সর্বোচ্চ ৮৯ রান করেন। মাইকেল ব্রেসওয়েল ও হেনরি তিনটি করে উইকেট নিয়ে শ্রীলংকা ১৬৪ রানে গুটিয়ে দিতে বড় অবদান রাখেন। ৪১৬ রানের লিড পায় নিউজিল্যান্ড, প্রথম ইনিংসে ৫৮০ রান তুলেছিল তারা। শ্রীলংকাকে ফলো অনে পাঠানোর সুযোগ নষ্ট করেনি স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংস খেলতে নেমে শ্রীলংকা তুলনামূলকভাবে ভালো খেলেছে। দলীয় ২৬ রানে ওশাদা ফার্নান্দোকে (৫) হারানোর পর করুণারত্নে ও কুশল মেন্ডিস ৭১ রানের জুটি গড়েন। টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি করে আর টিকতে পারেননি করুণারত্নে, অধিনায়কের ব্যাট থেকে আসে ৮৩ বলে ৫১ রান। এরপর কুশল ও ম্যাথুজ দেখেশুনে ব্যাটিংয়ে দিন শেষ করে আসেন। তাদের জুটি ছিল অপরাজিত ১৬ রানের। ৯৬ বলে হাফ সেঞ্চুরি করার পর আরও চার বল খেললেও রান বাড়াতে পারেননি কুশল। ১০০ রানে অপরাজিত তিনি। অন্য প্রান্তে ম্যাথুজ খেলছিলেন এক রানে। দুই উইকেটে ১১৩ রান শ্রীলংকার। ইনিংস হার এড়াতে তাদের আরও ৩০৩ রান করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে