শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনুশীলনে ফিরলেন মেহেদী মিরাজ

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ মার্চ ২০২৩, ০০:০০
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচকে সামনে রেখে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের তত্ত্বাবধায়নে নাসুম আহমেদের সঙ্গে বোলিং অনুশীলন করছেন মেহেদী হাসান মিরাজ -ওয়েবসাইট

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের আগে অনুশীলনে চোট পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। এরপর দুই ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। আশার খবর চোট অনেকটাই সেরে গেছে তার। তৃতীয় ওয়ানডের আগে বুধবার এলেন দলীয় অনুশীলনেও। তবে সেখানে ছিলেন না দলের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

গত শুক্রবার সকালে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ক্রিকেটারদের দুই ভাগে ভাগ হয়ে ফুটবল খেলার সময় চোখে চোট পেয়েছিলেন মিরাজ। এক সতীর্থের বাড়ানো বল ধরতে গেলে বিপরীত দিক থেকে পেসার হাসান মাহমুদ শট নিলে সোজা গিয়ে চোখে লাগে মিরাজের। এরপরই স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয় এ অলরাউন্ডারকে। করানো হয় সিটি স্ক্যান। স্ক্যান রিপোর্ট ভালো এলেও চোখে রক্ত জমায় নেওয়া হয় চোখের চিকিৎসকের কাছে। সেই চিকিৎসক প্রাথমিকভাবে বিশ্রাম নেওয়ার কথা বলেন মিরাজকে। পাঁচ দিনের বিশ্রাম শেষে অবশেষে মাঠে ফিরলেন তিনি। আগামীকাল ম্যাচেও ফেরার সম্ভাবনা রয়েছে তার।

অন্যদিকে দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব ও মুশফিক দুইজনই বর্তমানে অবস্থান করছেন ঢাকায়। ছেলের অসুস্থতার জন্য আগের দিন দল থেকে ছুটি নিয়ে ঢাকায় যান মুশফিক। আজ (বুধবার) রাতেই ফেরার কথা রয়েছে তার। আর আগের দিন বিমান বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে সিলেট ছেড়েছিলেন সাকিব। তারও ফেরার কথা রয়েছে আজ রাতেই।

ইংল্যান্ড সিরিজ শেষেই দুবাই উড়ে গিয়েছিলেন সাকিব। সেখানে হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের স্বর্ণের দোকান উদ্বোধন করেছেন এই তারকা অলরাউন্ডার। এরপর দেশে ফিরে এক ম্যাচ খেলে ঢাকায় যোগ দেন আমেরিকান ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে। দ্বিতীয় ম্যাচ খেলে গতকাল বিমান বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি সম্পন্ন করতে ফের ঢাকায়। ম্যাচের বাইরে সিলেটে ছিলেনই না সাকিব।

সাকিব ও মুশফিক কেন অনুশীলনে অনুপস্থিত তা জানতে চাইলে টিম ম্যানেজার নাফিস ইকবাল বলেন, 'ওর ছেলের শরীর খারাপ হয়েছিল গতকাল হঠাৎ করে। সে জন্য ছুটি নিয়ে গিয়েছিল। আজকেই চলে আসতেছে। সাকিবও চলে আসছে। আজকে কিন্তু অপশনাল প্র্যাকটিস ছিল। অপশনাল প্র্যাকটিস মানে তো আপনার ওপর, আপনি (সিদ্ধান্ত নেবেন) করবেন কি করবেন না। কোনো দিন অপশনাল প্র্যাকটিসে ৫ জন আসে আবার কোনো দিন অপশনাল প্র্যাকটিসে ফুল টিম আসে।'

তবে এদিন অনুশীলনে সবচেয়ে সিরিয়াস ছিলেন তামিম ইকবাল। দল মাঠে আসার পর ব্যাটিং কোচ জেমি সিন্ডন্সের সঙ্গে নিয়ে সরাসরি চলে আসেন পশ্চিম পাশের নেটের প্রথম উইকেটে। তখন বল করতে থাকেন দলের সেরা দুই পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান। এরপর এক থ্রোয়ারকে নিয়ে তামিমকে বল ছুড়তে থাকেন কোচ চন্ডিকা হাথুরুসিংহেও। পাশের উইকেটে স্পিনারদের মোকাবিলা করতে থাকেন প্রথমে লিটন দাস, এরপর নাজমুল হোসেন শান্ত।

ততক্ষণ পর্যন্ত অনুশীলন চালিয়ে যান স্বাগতিকদের ওয়ানডে অধিনায়ক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে