মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রাশিয়ার সঙ্গে পারল না বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ মার্চ ২০২৩, ০০:০০

ইউরোপের শক্তিধর দল রাশিয়ার বিপক্ষে জিতেই মাঠ ছাড়ার প্রত্যয় ছিল বাংলাদেশ দলের। কিন্তু ঘরের মাঠেও শক্তিতে এগিয়ে থাকা দলটির বিপক্ষে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া হয়নি কোচ গোলাম রব্বানি ছোটনের শিষ্যদের। সাফ অনূর্ধ্ব ১৭ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বুধবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে হেরে যায় রাশিয়ার কাছে। আগামীকাল (শুক্রবার) ভারতের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

নিজেদের থেকে রাশিয়া এগিয়ে সেটি জানাই ছিল বাংলাদেশের। তবে প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ৮-১ গোলের জয়ে দুর্দান্ত শুরু করে আত্মবিশ্বাসী ছিল লাল-সবুজের মেয়েরা। কোচ ছোটনও আশাবাদি ছিলেন ভালো কিছুই করার। তবে রাশিয়ার সঙ্গে লড়াই করে পেরে উঠেনি স্বাগতিক দলটি। ইউরোপিয়ান ফুটবলের সামনে অনেকটাই অসহায় ছিলেন রুমা-কাননরা। প্রতিপক্ষের আক্রমণ সামলাতেই বেশি ব্যস্ত থাকতে হয়েছে তাদের। তাই এদিন যেন এক অপরিচিত বাংলাদেশ দলকেই দেখা গেল মাঠে। এশিয়ার ক্লাবগুলোর সঙ্গে দাপুটে ফুটবল খেলা ছোটন শিষ্যরা এদিন বলতে গেলে আক্রমণেই যেতে পারলেন না।

ম্যাচ শুরুর মাত্র পাঁচ মিনিটের মাথাতেই প্রথম গোলটি হজম করেছে বাংলাদেশ। ডান প্রান্ত থেকে বক্সে বাড়িয়ে দেওয়া সতীর্থের বল দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নিয়ে ডান পায়ে জালে পাঠিয়ে দেন রাশিয়ার অধিনায়ক এলেনা গলিক (১-০)। ৪৫ মিনিটে রক্ষণের দুর্বলতাতেই আরও একটি গোল রিসিভ করেছে বাংলাদেশ। বক্সের ডান প্রান্ত থেকে বাঁ পায়ের কোনাকেনি শটে আবারও গোল আদায় করে নেন এলেনা (২-০)। বক্সে থাকা বাংলাদেশের দুই ফুটবলার বলের নাগালই পাননি। প্রথমার্ধ পিছিয়ে থেকেই বিশ্রামে গেছে স্বাগতিকরা। ৬২ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় রাশিয়া। অধিনায়ক এলিনার বাড়িয়ে দেওয়া বল বাংলাদেশের ডিফেন্ডারদের ফাঁক দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ে শট করেন এনেসথেশিয়া কারাইভা। বল ডান পোস্টে লেগে ঢুকে যায় বাংলাদেশের জালে (৩-০)। নির্ধারিত সময় একটি গোলও শোধ করতে পারেনি বাংলাদেশ। তাই রাশিয়ার কাছে ৩-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে ছোটন শিষ্যরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে