বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভিন্ন ম্যাচে মাঠে নামছে মোহামেডান-আবাহনী

ক্রীড়া প্রতিবেদক
  ১৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভিন্ন ম্যাচে মাঠে নামছে মোহামেডান-আবাহনী

আন্তর্জাতিক ব্যস্ততা শেষে আবারও জমে উঠতে শুরু করেছে ঘরোয়া ফুটবল। কিছুদিন আগেই মাঠে ফিরেছে প্রিমিয়ার লিগ। দীর্ঘ বিরতি শেষে আজ থেকে আবারও মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টও। আজ মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনী-মোহামেডানও। তবে ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে। দুপুর ২.৪৫ মিনিটে বসুন্ধরা কিংস অ্যারেনাতে গ্রম্নপ 'বি'-এর ম্যাচে ঢাকা আবাহনীর বিপক্ষে খেলবে ব্রাদার্স ইউনিয়ন। একই সময়ে একই গ্রম্নপের অন্য ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ চট্টগ্রাম আবাহনী।

গত বছর ২৬ ডিসেম্বর ফেডারেশন কাপের দু'টি ম্যাচ হয়েই জাতীয় নির্বাচনের কারণে বন্ধ ছিল খেলা। সূচি অনুযায়ী আজ মাঠে নামছে ৪ দল। আবাহনী-মোহামেডানের এই গ্রম্নপটিকেই এবার বলা হচ্ছে ডেথ গ্রম্নপ। অন্য দুই গ্রম্নপে তিনটি করে দল থাকলেও গ্রম্নপ 'বি'তে দল চারটি। এই গ্রম্নপে শক্তিধর দুই ঐতিহ্যবাহী দল থাকায় লড়াইটাও সহজ হচ্ছে না। ফেডারেশন কাপে আজই প্রথম মাঠে নামবে ঢাকা আবাহনী। তাই এই টুর্নামেন্টে তারা কেমন করবে তা আগেই বলা যাচ্ছে না। তবে প্রিমিয়ার ফুটবল লিগে তাদের সাম্প্রতিক পারফরম্যান্সে বলা যায় স্বরূপে ফিরতে চলেছে দলটি। লিগে প্রথম ম্যাচ ড্র-এর পর ফর্টিসের কাছে হার হতাশই করেছিল আবাহনী সমর্থকদের। গত ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে দিয়ে আজ পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই ফেডারেশন কাপে খেলতে নামছে আবাহনী। লিগের পারফরম্যান্সের হিসেবে ব্রাদার্স ইউনিয়নকে আবাহনীর সহজ প্রতিপক্ষই বলা চলে। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দু'টিতে হার আর একটি ড্র'তে লিগের পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে ব্রাদার্স।

অন্যদিকে মোহামেডান স্পোর্টিং ক্লাবও এই মৌসুমে দুর্দান্তই খেলছে। চিরপ্রতিদ্বন্দ্বি আবাহনী যে ফর্টিসের কাছে হার মেনেছিল, সেই দলটির বিপক্ষেই ২-১ গোলের জয়ে লিগ শুরু করেছিল মোহামেডান। পরের ম্যাচে শেখ রাসেলের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও নিজেদের তৃতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে আলফাজ আহমেদের শিষ্যরা। আজ তাদের প্রতিপক্ষ চট্টগ্রাম আবাহনী। যাদের অবস্থাও অনেকটা ব্রাদার্সের মতোই। লিগে মাত্র ১ পয়েন্ট সংগ্রহ করে তারা আছে পয়েন্ট টেবিলের নবম স্থানে। তাই মোহামেডানের বিপক্ষে চমক দেখাতে তাদের নিজেদের সর্বোচ্চটাই দিতে হবে। গ্রম্নপপর্ব চলবে ১৩ ফেব্রম্নয়ারি পর্যন্ত। আর এই টুর্নামেন্টের শেষ গ্রম্নপ ম্যাচেই আবাহনী-মোহামেডান সমর্থকরা উপভোগ করতে পারবেন দুই চিরপ্রতিদ্বন্দ্বির বহুল প্রত্যাশিত দ্বৈরথ। ২ এপ্রিল থেকে হবে কোয়ার্টার ফাইনাল। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। এরপর ৭ ও ১৪ মে হবে দু'টি সেমিফাইনাল। ২১ মে ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে এবারের ফেডারেশন কাপের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে