বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

দায়িত্ব নিতে ঢাকায় বাফুফের একাডেমির কোচ

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
দায়িত্ব নিতে ঢাকায় বাফুফের একাডেমির কোচ

বাংলাদেশ ফুটবল ফেডারেশেনর (বাফুফে) এলিট একাডেমির ব্রিটিশ কোচ পিটার বাটলার বাংলাদেশে এসেছেন বুধবার। সকালে ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও ফ্লাইট বিলম্ব হওয়ায় বুধবার দুপুর দুইটায় ঢাকা এসে পৌঁছান এই কোচ। এক বছরের চুক্তিতে বাফুফের এলিট একাডেমির

দায়িত্ব পেয়েছেন তিনি। নতুন বছরের প্রথম দিকেই তার আসার কথা ছিল। নির্বাচনী ও অন্যান্য বিষয় বিবেচনা করে বাফুফে বছরের প্রথম মাসের মাঝামাঝি আসার মত দেয়।

বাফুফের এলিট একাডেমির কোচিংয়ের দায়িত্ব মূলত আরেক ব্রিটিশ পল স্মলিই করতেন। তার বিদায়ের পর স্থানীয় কোচ পাপ্পু কিছুদিন দায়িত্বে ছিলেন। সেই পাপ্পু ইংল্যান্ড চলে যাওয়ায় একাডেমির কোচে শূন্যতা তৈরি হয়। বাফুফে সেই শূন্যতা ব্রিটিশ কোচ দিয়ে পূরণ করছে।

আগামীকাল ঢাকায় আসার কথা রয়েছে জামাল ভূঁইয়াদের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার। বড়দিন, নতুন বছর মিলিয়ে এক মাসের বেশি ছুটি কাটিয়েছেন ক্যাবরেরা। মার্চ ও জুনে বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাই। আগামী কয়েক মাসের মধ্যে নিজ দেশ স্পেনে যাওয়ার সুযোগ পাবেন না জাতীয় দলের কোচ, তাই এবার লম্বা ছুটি কাটিয়েছেন। স্পেন থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপের খেলা অনলাইনে পর্যবেক্ষণ করেছেন ক্যাবরেরা। তবে জাতীয় দলের সহকারী কোচ হাসান আল মামুন অনেক ভেনু্যতে গিয়ে সশরীরে খেলা দেখছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে