মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সাদামাটা আয়োজনে বিপিএল উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
সাদামাটা আয়োজনে বিপিএল উদ্বোধন

দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হয়েছে। যুব ও ক্রীড়ামন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন। পরে একটু এগিয়ে স্বয়ংক্রিয় বোতাম টিপে ওড়ালেন বেলুন। মাঠের অন্যপ্রান্তে একই সঙ্গে উড়ল স্মোক কালার বোম্ব। পুরোটা সময় বাজল বিপিএলের থিম সং। সব মিলিয়ে মিনিট দশেকের আয়োজনে হলো বিপিএলের দশম আসরের উদ্বোধন। দুই দলের খেলোয়াড়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন টুর্নামেন্টের।

যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসানের সঙ্গে মঞ্চে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল, সদস্য সচিব ইসমাইল হায়দার মলিস্নক এবং বিসিবি পরিচালক মাহবুব আনাম, জালাল ইউনুস, আকরাম খান।

দুপুর ১২টা নাগাদ স্টেডিয়ামের আশপাশে যানজট লেগে যায় দর্শকদের মিছিলে। ১ নাম্বার গেট দিয়ে ঢুকতে গিয়ে মিডিয়া সেন্টারের সামনে দেখা যায় ৩৬০ ডিগ্রি রিলস ক্যামেরা। এখানে দাঁড়িয়ে দর্শকরা যে যার মতো নিজেদের ভিডিও করে যাচ্ছেন।

কোথাও কোনো আয়োজন ছিল না। এ নিয়ে ছিল প্রবল সমালোচনাও। তবে শুরুর দিন দেখা যায় ভিন্ন চিত্র। সাদামাটা আয়োজনের ব্যবস্থা রাখে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম আঙিনার চারদিকে বিপিএল নিয়ে ব্র্যান্ডিং। ফ্লাড লাইটের পিলারে-পিলারে বিপিএলের ব্যানার, মাঠের বাইরেও একই চিত্র। আকাশে উড়ছে বিপিএলের ব্র্যান্ডিং করা গ্যাস-বেলুন।

শুক্রবার প্রথম ম্যাচের দুই দল কুমিলস্না ভিক্টোরিয়ান্স-দুর্দান্ত ঢাকার টসের পর বেলুন উড়িয়ে উদ্বোধন করেন সদ্য যুব ও ক্রীড়ামন্ত্রী হওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। সবার সঙ্গে হাত মেলাতেও দেখা যায় তাকে।

দুপুর ১২টা নাগাদ স্টেডিয়াম এলাকায় দেখা যায় দর্শকের মিছিল। টস হতে হতে গ্যালারির একাংশ পূর্ণ হয়ে যায়। এবার সম্প্রচারেও আসছে নতুনত্ব। স্পাইডার ক্যামেরার পাশাপাশি আছে চলমান ব্যাগি ক্যামেরা। যেগুলো সচরাচর আইপিএল কিংবা বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে দেখা যায়।

সব মিলিয়ে বোর্ড চেষ্টা করছে জমজমাট বিপিএল আয়োজনের। কিন্তু প্রচার-প্রসার না থাকায় দর্শকরা ছিলেন দোটানায়। জটিলতা ছিল স্পন্সর নিয়েও। বিপিএল শুরুর ৪৮ ঘণ্টা আগে ঘোষণা আসে স্পন্সরের। সব মিলিয়ে শুরুর আগে নানা সমস্যা দেখা দিলেও দ্রম্নত গুছিয়ে এনেছে বোর্ড।

শুক্রবার শুরু হয়ে প্রায় দেড় মাস চলবে এই আসর। ৪৬ ম্যাচের টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ১ মার্চ। খেলা হবে তিনটি ভেনু্য ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। মাঠে বসে বিপিএলের ম্যাচ দেখতে টিকিটের জন্য সর্বনিম্ন ২০০ টাকা খরচ করতে হবে। সর্বোচ্চ ২ হাজার ৫০০ টাকায় ম্যাচ দেখতে পারবেন দর্শকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে