বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শীর্ষস্থানে উঠে এলো জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
শীর্ষস্থানে উঠে এলো জুভেন্টাস

লিসকে ৩-০ গোলে পরাজিত করে সিরি-এ লিগের শীর্ষে ওঠে এসেছে জুভেন্টাস। অবশ্য ইতালিয়ান লিগে দিনটি কেটেছে কিছুটা অন্যরকমভাবে। উদিনেসের বিপক্ষে এসি মিলানের গোলরক্ষক মাইক মেইগন্যান বর্ণবাদের শিকার হওয়ায় পুরো বিষয়টি ভাবিয়ে তুলেছে ইতালিয়ান লিগ কর্তৃপক্ষকে।

ইতালিয়ান সুপার কাপের ফাইনালে নাপোলির বিপক্ষে খেলার জন্য সৌদি আরবে রয়েছে শীর্ষে থাকা ইন্টার। সেই সুযোগে জুভেন্টাস নিজেদের এগিয়ে নিয়ে গেছে। সার্বিয়ান তারকা ডুসান ভস্নাহোভিচ করেছেন জোড়া গোল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে জুভেন্টাস তিন গোল দিয়েছে। এটি ছিল জুভেন্টাস কোচ ম্যাক্সিমিলিয়ানো আলেগ্রির সিরি-এ লিগের ৩০০তম জয়। এ নিয়ে লিগে জুভেন্টাসে ১৬ ম্যাচে অপরাজিত রয়েছে। টানা পঞ্চম জয়ে এবারের লিগে এই প্রথমবারের মতো টেবিলের শীর্ষে ওঠে এসেছে ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নরা।

৫৯ মিনিটে ভস্নাহোভিচের ভলিতে এগিয়ে যায় জুভেন্টাস। নয় মিনিট পর ওয়েস্টন ম্যাককিনি স্বাগতিক রক্ষণভাগকে ফাঁকি দিয়ে হেড করেন। তার হেড গোললাইন ক্রস করার আগ মুহূর্তে ভস্নাহোভিচের ফ্লিকে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। সাসুলোর বিপক্ষে আগের ম্যাচেও জোড়া গোল করেছিলেন ভস্নাহোভিচ। ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে দুর্দান্ত হেডে দলের হয়ে তৃতীয় গোলটি করেন গেস্নইসন ব্রেমার।

এবারের মৌসুমে এ নিয়ে ১১ গোল করা ভস্নাহোভিচ বলেছেন, 'ঘরের মাঠে এবার লিস বেশ শক্তিশালী পারফরমেন্স করেছে। আমাদের সে কারণে ধৈর্য ধরে খেলতে হয়েছে। সে কারণে এটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জয়। শারীরিকভাবে আমি ভলো অনুভব করছি, গত বছরের তুলনায় অন্তত ভালো। এভাবেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে।'

আগামী ৪ ফেব্রম্নয়ারি ইন্টারের মোকাবিলা করবে জুভেন্টাস। এই মুহূর্তে ইন্টার এক পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

সাত পয়েন্টের ব্যবধানে তৃতীয় স্থানে থাকা এসি মিলান পিছিয়ে পড়েও উদিনেসের বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। একাধিকবার বর্ণবাদের শিকার হওয়ায় প্রথমার্ধে মাঠ ছেড়ে বেরিয়ে আসেন মেইগন্যান। যে কারণে কিছুক্ষণের জন্য ম্যাচ বন্ধ ছিল। ম্যাচের শুরুতে প্রথম গোল কিক নেবার সময় প্রথমবারের মতো তিনি বর্ণবাদী মন্তব্য শুনতে পান। এরপর দ্বিতীয় গোল কিকের সময় আরও একবার একই ঘটনা ঘটে। ঐ সময় ডাগআউটে চতুর্থ অফিসিয়ালকে বিষয়টি অবগত করেন মেইগন্যান। এই ধরনের পরিস্থিতিতে খেলা সম্ভব নয় বলেও তিনি জানিয়েছিলেন। ঐ সময়ে রেফারি ফ্যাবিও মারেসা পাঁচ মিনিটের জন্য ম্যাচ বন্ধ রেখেছিলেন।

ম্যাচের শেষে মেইগন্যান টুইটারে লিখেছেন, 'স্ট্যান্ড থেকে দলের মধ্যে থেকে একটি বাজে করা সহজ। সেখানে সহজে নির্দিষ্ট কাউকে চিহ্নিত করা যায় না। তবে যারা আশেপাশে থাকে তারা সবকিছু দেখতে পায়, সবকিছু শুনতে পায়। কিন্তু তারা চুপ থাকে, যে কারণে বিষয়টি জটিল হয়ে যায়।'

ইতালিয়ান ফুটবল ফেডারেশন বিষয়টি নিয়ে আজ আলোচনায় বসবে।

ক্যাপসন : ইতালিয়ান সিরি-এ লিগে উদিনেসের বিপক্ষে জোড়া গোল করেন জুভেন্টাসের সার্বিয়ান তারকা ডুসান ভস্নাহোভিচ -ওয়েবসাইট

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে