শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভুটানের জালে গোল উৎসব ভারতীয় মেয়েদের

ক্রীড়া প্রতিবেদক
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ঢাকায় শুরু হয়েছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। ভুটানের বিপক্ষে গোল করার পর ভারতীয় খেলোয়াড়ের উচ্ছ্বাস -ওয়েবসাইট

ভুটানের বিপক্ষে বড় জয় দিয়ে সাফ অনূর্ধ্ব-১৯ আসর শুরু করেছে ভারত। এই জয়টা অনেকটাই অনুমেয় ছিল। মাঠে ভারতের বিপক্ষে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভুটান। প্রতিপক্ষের জালে গোল উৎসব করে ১০-০ ব্যবধানের জয় তুলে নিয়েছে ভারত।

প্রথম ম্যাচে বড় জয়ে ফাইনালের পথে এক পা দিয়ে রাখল ভারত। আগামী ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই ভুটানের বিপক্ষে চড়াও হয়ে খেলতে থাকে পূজা-নিতুরা। বিরতির আগেই ৪-০ গোলে এগিয়ে যায় ভারত। দ্বিতীয়ার্ধে ভুটানের ওপর আরও বেশি প্রভাব বিস্তার করে খেলতে থাকেন তারা। ম্যাচে হ্যাটট্রিক করেছেন পূজা এবং শিবানী দেবী।

অষ্টম মিনিটে ভারত গোলের দেখা পায়। নেহার ক্রসে বল বক্সের ভেতরে থাকা প্রতিপক্ষের নিমা সেলডনের পিঠে লাগে। রক্ষণে কেউ বল বিপদমুক্ত করতে না পারার সুযোগে শিবানী ডানপায়ের ভলিতে গোল আনেন। ১৯ মিনিটে নেহা বক্সের ভেতরে বল বাড়ান। রক্ষণের ভুল ও ভুটানের গোলরক্ষক পেমা ইয়াংজম এগিয়ে আসলে পোস্ট ফাঁকা হয়ে যায়। ডানপায়ের ফিনিশিংয়ে শিবানী জোড়া গোলের দেখা পান।

ম্যাচের ৩৬ মিনিটে অধিনায়ক নিতু লিন্ডার লম্বা পাসে বল নিয়ে বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন শিবানী।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় ভারত। ৫৩ মিনিটে বক্সের বাঁ প্রান্তে টাচ লাইনের কাছ থেকে ক্রস দেন নেহা। হেডে ব্যবধান ৫-০ করেন সুলঞ্জনা রাউল। দুই মিনিট পরেই ব্যবধান কমানোর দারুন সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভুটানের ওয়েন লামো।

৫৮-৬০ মিনিটে ভুটানের রক্ষণের ওপর ঝড় তোলে ভারত। তিন মিনিটে তিন গোল করে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালি দলটি। ৫৮ মিনিটে সুলঞ্জনা রাউলের যোগান দেওয়া বলে গোল করেন পূজা। পরের মিনিটেই সতীর্থ মেনেকার শট ভুটানের ফুটবলারের গায়ে লাগে। ফিরতি বলে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এবং দলের সপ্তম গোল করেন পূজা। পরের মিনিটেই কর্নার থেকে জটলার মধ্যে বল পান মেনেকা। দারুণ গোলে (৮-০) দলের গোল উৎসবে স্কোর শিটে নাম তোলেন তিনিও।

একের পর এক আক্রমণে ভুটানের রক্ষণকে ছিন্নভিন্ন করা ভারত ব্যবধান ৯-০ করে ৭৩ মিনিটে। পূজার যোগান দেওয়া বলে গোল করেন বদলি নামা আরিনা দেবী। যোগ করা সময়ে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পূজা। একক প্রচেষ্টা ভুটানের গোলরক্ষক পেমা ইয়ানগোমকে কাটিয়ে বল জালে জড়ান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে