শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জাপানকে বিদায় করে সেমিতে ইরান

ক্রীড়া ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
জাপানকে বিদায় করে সেমিতে ইরান

এশিয়া কাপ ফুটবলে হাইভোল্টেজ একটি ম্যাচ উপহার দিল শনিবার রাত। যেখানে মুখোমুখি হয়েছিল সাবেক দুই চ্যাম্পিয়ন জাপান ও ইরান। চারবারের চ্যাম্পিয়ন জাপান ও ইরান হলো তিনবারের চ্যাম্পিয়ন। এই দুই সাবেক চ্যাম্পিয়ন সেমিতে ওঠার লড়াইয়ে শনিবার রাতে মুখোমুখি কাতারের রাজধানী দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে। ম্যাচের ৯০ মিনিট ততক্ষণে পেরিয়ে গেছে। ম্যাচে তখনো সমতা। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ভুলটা করে বসলেন কো ইতাকুরা।

জাপানের এই ডিফেন্ডার নিজেদের বক্সে পেছন থেকে ফেলে দিলেন প্রতিপক্ষের হোসেন কানানিকে। বাজল পেনাল্টির বাঁশি। স্পট কিকে বল জালে পাঠালেন ইরানের অধিনায়ক আলিরেজা জাহানবাখশ। রুদ্ধশ্বাস লড়াইয়ে এশিয়ান কাপের চারবারের রেকর্ড চ্যাম্পিয়নদের হারিয়ে সেমিফাইনালে উঠল ইরান। কাতারের আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে শনিবার রাতে কোয়ার্টার-ফাইনাল পিছিয়ে পড়েও ২-১ গোলের দারুণ জয় পায় ইরান।

২০০৫ সালের মার্চের পর এই প্রথম জাপানকে হারাতে পারল তারা। দলটির অপরাজেয় যাত্রা বেড়ে গেল টানা ১৬ ম্যাচে। ম্যাচের শুরুটা ভালো করে জাপান। ২৮ মিনিটে প্রতিপক্ষের চার ডিফেন্ডারকে কাটিয়ে গোল করে দলকে এগিয়ে নেন হিদেমাসা মোরিতা। ইরান সমতায় ফেরে ৫৫ মিনিটে। সতীর্থের পাস বক্সে পেয়ে গোলটি করেন মোহাম্মদ মোহেবি। এরপর শেষ সময়ে আলিরেজার ওই পেনাল্টি গোল এবং ইরানের জয়োলস্নাস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে