সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

৬ সেকেন্ডের গোলে বিশ্ব রেকর্ড

ক্রীড়া ডেস্ক
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০

কিক-অফের পর সতীর্থের পাসে বল পেলেন ক্রিস্টফ বমগার্টনার। সেখান থেকে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের চ্যালেঞ্জ এড়িয়ে এগিয়ে গিয়ে বক্সের সামনে থেকে তার ডান পায়ের নিচু শটে বল আশ্রয় নিল জালে। ম্যাচের বয়স তখন স্রেফ ৬ সেকেন্ড! হয়ে গেল আন্তর্জাতিক ফুটবলে দ্রম্নততম গোলের বিশ্ব রেকর্ড। স্স্নোভাকিয়ার মাঠে প্রীতি ম্যাচে শনিবার রাতে অস্ট্রিয়ার ২-০ গোলে জয়ের ম্যাচে এই রেকর্ড গড়েন ২৪ বছর বয়সি মিডফিল্ডার বমগার্টনার।

আন্তর্জাতিক ফুটবলে আগের দ্রম্নততম গোলের রেকর্ড ছিল জার্মানির লুকাস পোডলস্কির, ২০১৩ সালে প্রীতিম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের ৭ সেকেন্ডে গোল করেছিলেন এই মিডফিল্ডার। ১১ বছরের ব্যবধানে সেই রেকর্ড ভেঙে গেল।

ম্যাচের পর গণমাধ্যমের কাছে বমগার্টনার নিজের অনুভূতি প্রকাশ করেন এভাবে, 'অবশ্যই এটা দারুণ ব্যাপার। আমি ভীষণ খুশি। যেভাবে আমি শটটা নিয়েছি... এটা অবশ্যই রোমাঞ্চকর কিছু।'

২০২০ সালে অস্ট্রিয়া জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় বমগার্টনারের। এখন পর্যন্ত তিনি খেলেছেন ৩৫ ম্যাচ। তার নামের পাশে রয়েছে ১২ গোল। আর চলতি মৌসুমে লাইপজিগের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচে ৪ গোল ও ৩ অ্যাসিস্ট করেছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে