শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আমরা আরও মানসম্মত লিগ আশা করি : সানজিদা

ক্রীড়া প্রতিবেদক
  ২৮ মার্চ ২০২৪, ০০:০০

ভারতীয় মহিলা লিগ ২০২৩-২৪ এ ভারতের ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গলের হয়ে খেলে মঙ্গলবার দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় নারী দলের উইঙ্গার সানজিদা আক্তার। লাল-হলুদ নারী দলের প্রথম ও একমাত্র বিদেশি ফুটবলার হিসেবে ইতিহাসে নাম লিখিয়েছেন তিনি।

তবে লিগে সানজিদার দল আশানুরূপ ফলাফল করতে পারেনি। ৭ দলের লিগে ষষ্ঠ হয়ে শেষ করেছে ইস্ট বেঙ্গল। ১২ ম্যাচে এক জয় ও এক ড্রতে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। লিগের নবম রাউন্ডে কিকস্টার্ট এফসি'র বিরুদ্ধে ফ্রি কিক থেকে লিগে নিজের একমাত্র গোলটি করেন সানজিদা।

প্রথমবার দেশের বাইরে লিগ খেলে কেমন অনুভূতি তা জানতে চাইলে সানজিদা জানান, 'এটি একটি নতুন অনুভূতি। ভিন্ন পরিবেশ এবং নতুন সতীর্থদের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়া। যদিও বেশিরভাগ মানুষ বাংলা ভাষাভাষী। এটা আমাকে অনেক সাহায্য করেছে।'

বাংলাদেশে নারী লিগ হলেও বড় দলগুলো অংশগ্রহণ না করায় রং হারায় খেলাগুলো। এবার বসুন্ধরা কিংসও নারী লিগে অংশ না নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। বাংলাদেশের লিগ ও ভারতের লিগের মধ্যে কি পার্থক্য দেখতে পেলেন এমন প্রশ্নের জবাবে সানজিদা বলেন, 'আমাদের লিগের সঙ্গে ওদের লিগের অনেক পার্থক্য। লিগের মান, সময়সূচি, পেস্নয়ারদের নিয়ে প্রোমোশন ও মার্কেটিং এর জায়গাতেও ওরা অনেক এগিয়ে গিয়েছে।'

'আমাদের দেশে জাতীয় মহিলা দলের খেলা ছাড়া লিগের খেলায় আমরা ফ্যান্সদের তেমন দেখি না। বাংলাদেশের ধারাবাহিক পারফরম্যান্স অনুযায়ী আমরা আরও ভালো ও মানসম্মত লিগ আশা করি। প্রিমিয়ার লিগ (বাংলাদেশ) ফুটবলের ক্লাবগুলো এগিয়ে আসলে আমাদের জন্য ভালো। আমি চাই, আরও ফুটবলার দেশের বাইরে খেলুক, এতে নতুন অনেক কিছু শিখতে পারবে, যা পরবর্তী সময়ের জন্য সহায়ক হবে।' যোগ করেন সানজিদা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে