সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডিপিএলে আলো ছড়ালেন রিশাদ

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

জাতীয় দলে এখনো নিজের ভিত শক্ত করতে পারেননি রিশাদ হোসেন। তবে সুযোগ পেয়ে নিজের জাত ভালোই চিনিয়েছেন তিনি। সবশেষ শ্রীলংকার বিপক্ষে টি২০ এবং ওয়ানডেতে বোলিংয়ে তো বটেই, ব্যাট হাতেও নিজের সামর্থ্যের জানান দিয়েছেন। এরপর থেকেই সবার নজরে এই লেগ স্পিনার।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুরুতে আবাহনী লিমিটেডের স্কোয়াডে ছিলেন রিশাদ। কিন্তু ম্যাচ খেলার সুযোগ করে দিতে আবাহনী তাকে ধারে ছেড়ে দেয় শাইনপুকুরের কাছে। ক্লাবটির হয়ে নেমেও আলো ছড়াচ্ছেন এই লেগ স্পিনার।

বৃহস্পতিবার ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে নেমেই পাঁচ উইকেট শিকার করেছেন রিশাদ। বিকেএসপির মাঠে ব্রাদার্সের ইনিংস ২২২ রানে আটকে দিতে ৪৯ রানে রিশাদ পান পাঁচ উইকেট। সাদা বলের ক্রিকেটে এটি রিশাদের প্রথম পাঁচ উইকেট। ব্যাট হাতেও এদিন মেলে ধরার সুযোগ ছিল রিশাদের। তবে তিনে নেমে ৩১ বলে ৯ করে আউট হন এই ডানহাতি।

ব্রাদার্সের বিপক্ষে বোলিংয়ে আলো ছড়ালেও রিশাদের দল শাইনপুকুর জিততে পারেনি। ব্রাদার্স জিতেছে ২৬ রানে। ২২২ রানের জবাবে শাইনপুকুরের ইনিংস গুটিয়ে যায় ১৯৬ রানে। ব্যক্তিগত ৯৫ রান করার সুবাদে ব্রাদার্সের আব্দুল মজিদ ম্যাচসেরা নির্বাচিত হন।

এর আগে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির হয়ে প্রথম ম্যাচে ২৭ রানে রিশাদ নেন তিন উইকেট। দ্বিতীয় ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে শাইনপুকুরের স্পিনার ২২ রানে পান এক উইকেট।

রিশাদ জাতীয় দলে খেলা লেগ স্পিনার হলেও ঘরোয়া ক্রিকেটে তিনি ম্যাচ পান না সেভাবে। স্থানীয় কোচরা লেগ স্পিনারদের খেলাতে চান না। নানামুখী চাহিদার মধ্যে প্রিমিয়ার লিগে এসে ম্যাচ পান রিশাদ। গত বিপিএলে কুমিলস্না ভিক্টোরিয়ান্স স্কোয়াডে থেকেও রিশাদ ম্যাচ খেলতে পেরেছেন কেবল চারটি।

শ্রীলংকার বিপক্ষে শেষ ওয়ানডেতে বিস্ফোরক ব্যাটিংয়ে নায়ক হওয়ার পর ঘরোয়া ক্রিকেটে তাকে নিয়মিত খেলানোর আকুতি জানান জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এর আগে বিপিএলে রিশাদকে নিয়মিত না খেলানোয় হতাশা প্রকাশ করেছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

এদিন অন্য ম্যাচে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি ৩৮ রানে হারিয়েছে সিটি ক্লাবকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে