মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শ্রীলংকা সিরিজ শেষে এখন টাইগারদের ভাবনায় শুধুই টি২০ বিশ্বকাপ

ক্রীড়া প্রতিবেদক
  ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ হারের ক্ষত এখনো কাটেনি। এর মধ্যেই সাদা বলের আবহ। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট সূচির কারণে নানান জটিলতায় পড়তে হচ্ছে টাইগারদের। এক সিরিজের রেশ না কাটতেই আরেক সিরিজে মনোযোগ দিতে হচ্ছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। এবার এক বিশ্বকাপের তিক্ত অভিজ্ঞতা না কাটতেই দুয়ারে আরেক বিশ্বকাপ।

শ্রীলংকা সিরিজ শেষে এখন টাইগারদের ভাবনায় শুধুই বিশ্বকাপ। মাত্র দুই মাস বাকি মেগা টুর্নামেন্টের। ইতোমধ্যে দল গোছানোর প্রক্রিয়া শুরু হয়েছে। সেই দলে লিটন দাস থাকবেন কিনা, সেটা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ একটি ফিটনেস ক্যাম্প করবে বলে এদিন জানিয়েছেন লিপু। জিম্বাবুয়ে সিরিজের আগেই হবে এই ক্যাম্প। লিপুর দেয়া তথ্যমতে, এপ্রিল মাসের ২০-২২ তারিখের মধ্যে ছুটিতে থাকা সব কোচ নিজ নিজ দায়িত্বে ফিরবেন।

\হবিশ্বকাপের আগে মাঠের ক্রিকেটে বেশ ব্যস্ত সময় কাটাবেন ক্রিকেটাররা। ঈদের ছুটিতে যাওয়ার আগে ৭ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগের খেলা চলবে। ১৫ এপ্রিল থেকে শুরু লিগের দশম রাউন্ড। প্রিমিয়ার লিগের ধকল শেষ হওয়ার আবার জিম্বাবুয়ে সিরিজ। সব ঠিক থাকলে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে সিকান্দার রাজার দল। তাদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ শেষ করে বিশ্বকাপের ঠিক আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষেও একটি টি২০ সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

সময়টা একদমই ভালো কাটছে না লিটন দাসের। সর্বশেষ কয়েকটি সিরিজে ব্যাট হাতে নিজেকে একদমই মেলে ধরতে পারেননি এই তারকা। বাজে ফর্মের কারণে তাকে বাদ দেয়া হয় শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচের দল থেকে। তবে টেস্ট সিরিজে আবারও লিটনকে দলে ফেরায় নির্বাচক প্যানেল। কিন্তু কোনো প্রতিদান দিতে ব্যর্থ হয়েছেন ড্যাশিং এই ওপেনার।

লিটনের প্রসঙ্গে শুক্রবার গণমাধ্যমকে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, এই মুহূর্তে লিটনের বিকল্প ক্রিকেটার নেই বিসিবির হাতে। তাই তাকে নিয়েই এগোতে হচ্ছে বাংলাদেশ দলকে। তবে বারবার সুযোগ পেয়ে কাজে না লাগাতে পারায় লিটনের ওপর খানিকটা হতাশ লিপু।

লিটনের প্রসঙ্গে কথা বলতে গিয়ে হতাশ হয়ে লিপু বলেন, 'আমরা লিটনকে আরও একটা সুযোগ দিয়েছিলাম চট্টগ্রামে। ক্রিকেটারদের নিজেদের রিয়ালাইজেশন আসা উচিত।'

কয়েকদিন আগে লিটনের প্রসঙ্গে কথা বলতে গিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, লিটনের এখন বিশ্রাম দরকার। তাই লিটনকে বিশ্রাম দেয়ার চেষ্টা করছে বোর্ড। তবে পাপনের এই বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন লিপু। তার মতে, লিটনের কোনো বিকল্প না থাকায় তাকে নিয়েই এগোতে হবে বাংলাদেশ দলকে।

তিনি বলেন, 'প্রেসিডেন্ট (পাপন) কী বলছেন সেটা তার ব্যাপার। আমাদের হাতে পর্যাপ্ত বিকল্প নেই। এবারের বিশ্বকাপে আর দল নিয়ে কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে