শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চেলসিকে হারিয়ে ফাইনালে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
এফএ কাপের সেমিফাইনালে চেলসির বিপক্ষে একমাত্র জয়সূচক গোল করার পর ম্যানচেস্টার সিটির পর্তুগিজ তারকা মিডফিল্ডার বার্নার্দো সিলভার উচ্ছ্বাস -ওয়েবসাইট

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় না হলে ডাবল ট্রেবল জয়ের আরও কাছে এগিয়ে যেত ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে এফএ কাপ সেমিফাইনালে তারা ১-০ গোলে হারিয়েছে চেলসিকে। গত ৮ আসরের মধ্যে ৬ বারই ম্যানসিটির বিপক্ষে হেরে এফএ কাপ থেকে বিদায় নিতে হয়েছে চেলসিকে। যার সর্বশেষ হার শনিবার রাতে লন্ডনের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে।

ম্যানসিটির হয়ে একমাত্র গোলটি করেন বার্নার্ডো সিলভা। টানা দ্বিতীয় শিরোপা জিততে আর একটি বাধা ম্যানসিটির সামনে। ম্যানইউ ও দ্বিতীয় স্তরের ক্লাব কভেন্ট্রি ম্যানসিটির ম্যাচ শেষে তাদের ফাইনালের প্রতিপক্ষ চূড়ান্ত হবে। শিরোপার লড়াই হবে আগামী ২৫ মে। চেলসি গোলকিপার জোর্জে পেত্রোভিচ ম্যানসিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রম্নইনের শট ফিরিয়ে দিলেও সিলভা সাইড ফুটে বল জালে জড়ান। ৮৪তম মিনিটে হয় ম্যাচের একমাত্র গোলটি।

যদিও এদিন গোল করার বেশকিছু সুযোগ তৈরি করেছিল চেলসি। ম্যাচের ৮ মিনিটে ফরোয়ার্ড নিকোলাস জ্যাকসনের একটি শট সহজেই হাতে জমান ম্যানসিটির গোলরক্ষক স্টেফান অরটেগা। দ্বিতীয়ার্ধেও দুটি সুযোগ পান জ্যাকসন। তবে কাজে লাগাতে পারেননি। আর চেলসির হয়ে এর আগের ম্যাচে এভারটনের বিপক্ষে একাই ৪ গোল করা কোল পালমারের কাছেও সুযোগ এসেছিল। কিন্তু ২১ বছর বয়সি এই তরুণ ফরোয়ার্ডও এই ম্যাচে কিছুই করতে পারেননি।

বিশেষ করে দুই দলের গোলরক্ষককে ব্যস্ত সময় পার করতে হয়েছে। কেভিন ডি ব্রম্নইন, ফিল ফডেন ও জ্যাক গ্রিলিশ ম্যানসিটিকে এগিয়ে দেওয়ার সুযোগ নষ্ট করেন। নিকোলাস জ্যাকসন, কোল পালমার ও ননি মাদুয়েকের প্রচেষ্টা রুখে দেন ম্যানসিটির গোলরক্ষক স্টেফান ওর্তেগা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে