শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ দলের অ্যানালিস্ট মহসিন শেখ

ক্রীড়া ডেস্ক
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
বাংলাদেশ দলের অ্যানালিস্ট মহসিন শেখ

গত বছর নিউজিল্যান্ড সফরে সাময়িক চুক্তিতে কাজ করার পর এবার পূর্ণাঙ্গ মেয়াদে বাংলাদেশ দলের পারফরম্যান্স অ্যানালিস্টের দায়িত্ব পেলেন মহসিন শেখ। আগামী দুই বছর তিনি কাজ করবেন নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজদের সঙ্গে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে মহসিন শেখের নিয়োগ দেওয়ার খবর নিশ্চিত করেন। তিনি বলেন,'আমরা আবার মহসিন শেখকে জাতীয় দলের অ্যানালিস্ট হিসেবে নিচ্ছি। এর আগেও আমাদের সঙ্গে কাজ করেছে সে। এবার তার সঙ্গে দুই বছরের চুক্তি করা হয়েছে। আগামী মাসের জিম্বাবুয়ে সিরিজ থেকে মহসিন কাজ শুরু করবে।'

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচ টি২০ সিরিজ। আগামী রোববার বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। সিরিজের প্রথম তিন ম্যাচ চট্টগ্রামে। শেষ দুটি হবে মিরপুরে। জানা গেছে, আগামী ১ মে ২০২৪ থেকে ৩০ এপ্রিল ২০২৬ পর্যন্ত মহসিনের সঙ্গে চুক্তি। এর আগে গত বছর নিউজিল্যান্ড সফরের তিন ওয়ানডে ও তিন টি২০তে শান্তদের অ্যানালিস্ট হিসেবে কাজ করেন তিনি।

আর ওই সফরে নিউজিল্যান্ডে প্রথমবার একটি করে ওয়ানডে ও টি২০ জেতে বাংলাদেশ। সেবার দায়িত্ব দেওয়ার আগেই জালাল ইউনুস আভাস দিয়েছিলেন, পূর্ণাঙ্গ মেয়াদে রেখে দেওয়া হতে পারে মহসিনকে। গত বছরের বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোনো অ্যানালিস্ট ছিল না বাংলাদেশের। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অ্যানালিস্ট হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক জাতীয় ক্রিকেটার নাসির আহমেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে