শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জাতীয় দলের ফেরার কাছাকাছি সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক
  ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০
মোহাম্মদ সাইফউদ্দিন

ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করে বিপিএলেই দাবিটা তুলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। শ্রীলংকার বিপক্ষে সিরিজের দলে তখন জায়গা পাননি তিনি। এবার ঢাকা প্রিমিয়ার লিগের মাঝপথে জাতীয় দলে ফেরার কাছে পৌঁছে গেলেন এই পেস বোলিং অলরাউন্ডার।

জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজের আগে প্রস্তুতি ক্যাম্পের দলে নেওয়া হয়েছে সাইফউদ্দিনকে। তিনদিনের এই ক্যাম্পের জন্য মঙ্গলবার ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি। চট্টগ্রামে আগামী শুক্রবার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে শুরু হবে এই ক্যাম্প।

২০২২ সালের অক্টোবরে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পর দল থেকে বাদ পড়েন সাইফউদ্দিন। এরপর গত বছরের প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে বোলিংয়ের সময় বাজেভাবে পিচের ওপর পড়ে যান তিনি। ফিরে আসে পিঠের পুরনো ব্যথা।

ওই চোটে লম্বা সময়ের জন্য ছিটকে যান ২৭ বছর বয়সি অলরাউন্ডার। গত আগস্টে কাতারে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে দেশে ফেরেন তিনি। পরে শুরু হয় তার দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া।

সবশেষ বিপিএলে ফরচুন বরিশালের ছয় ম্যাচ যাওয়ার পর মাঠে ফেরার অনুমতি পান সাইফউদ্দিন। মাঝপথে যোগ দিলেও দলের শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। ৯ ম্যাচে ওভারপ্রতি সাত রানের কম খরচ করে দলের সর্বোচ্চ ১৫ উইকেট নেন সাইফউদ্দিন। ব্যাট হাতে ৪ ইনিংসে ১৮৫.২৯ স্ট্রাইক রেটে করেন ৬৩ রান।

চলতি প্রিমিয়ার লিগেও ছন্দ ধরে রেখেছেন সাইফউদ্দিন। আবাহনী লিমিটেডের হয়ে ১০ ম্যাচে তার শিকার ১৩ উইকেট। ওভারপ্রতি খরচ করেছেন ৪.৬৪ রান। তারকাখচিত ব্যাটিং লাইনআপে স্রেফ ৪ ইনিংসে নামার সুযোগ পেয়ে ৩৩.৬৬ গড়ে ১০১ রান করেছেন তিনি।

ধারাবাহিক পারফরম্যান্সের সৌজন্যে প্রায় দেড় বছর পর আবার জাতীয় দলের দুয়ারে তিনি। প্রস্তুতি ক্যাম্পের দল থেকেই মূলত জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের স্কোয়াড চূড়ান্ত করবেন নির্বাচকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে