শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ফের ক্লাসিকো খেলতে চান বার্সা প্রধান

ক্রীড়া ডেস্ক
  ২৪ এপ্রিল ২০২৪, ০০:০০
ফের ক্লাসিকো খেলতে চান বার্সা প্রধান

ক্লাসিকোয় লামিনে ইয়ামালের 'না পাওয়া গোল' নিয়ে শাভি এর্নান্দেসের দাবি, 'বিরাট অন্যায়'র শিকার তার দল। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি স্পষ্ট করেই বলেছেন, 'ওটা গোল ছিল না'। চলমান বিতর্কে এবার নতুন মাত্রা যোগ করলেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। বললেন, ভিএআরের পর্যবেক্ষণে কোনো ভুল ধরা পড়লে ম্যাচটি পুনরায় আয়োজনের অনুরোধ করবেন তারা।

লা লিগায় গত রোববার রাতে বার্সেলোনাকে শেষ দিকের গোলে ৩-২ ব্যবধানে হারিয়ে লিগ শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে রিয়াল। দুইবার এগিয়ে গিয়েও জয় হাতছাড়া করা বার্সেলোনার মূল অভিযোগ ম্যাচের ২৮ মিনিটের বাতিল গোলটি নিয়ে। রাফিনহার ক্রস থেকে বুদ্ধিদীপ্ত টোকায় ইয়ামাল গোল করেছিলেন বলেই মনে হচ্ছিল শুরুতে। রিয়াল গোলকিপার আন্দ্রি লুনিন কোনোরকমে আটকে দেন বল। বল পুরোপুরি গোললাইন পেরিয়ে গেছে কি না, সেই সিদ্ধান্ত ঝুলে থাকে বেশ কিছুক্ষণ। বারবার ভিএআর দেখে শেষ পর্যন্ত গোল দেননি রেফারি। ঘটনাটি নিয়েই চলছে বিতর্ক।

লাপোর্তা জানিয়েছেন, বার্সেলোনা কর্তৃপক্ষ ওই ঘটনার সব ফুটেজ এবং অডিও রেকর্ড স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে চাইবে। সেগুলো নিজেদের মতো করে খতিয়ে দেখবে। এরপর ঠিক করবে নিজেদের করণীয়। এমনটাই বললেন বার্সার সভাপতি, 'যদি ওই ঘটনার বিষয়গুলো পুনরায় পর্যালোচনা করে ক্লাব মনে করে কোনো একটা ভুল হয়েছে, তাহলে ওই সিদ্ধান্ত বদলানোর জন্য সম্ভাব্য সব পদক্ষেপ নিব আমরা। কোনো কিছুর পরোয়া না করে, অবশ্যই যেকোনো ধরনের আইনি পদক্ষেপ নিব। যদি নিশ্চিত হতে পারি যে, ওটা ন্যায্য গোল ছিল, তাহলে আমরা পরবর্তী পদক্ষেপ নিব এবং ম্যাচটি পুনরায় আয়োজনের অনুরোধের বিষয়টিও হিসাবের বাইরে রাখছি না আমরা; যেমনটি ভিএআরের ভুলের কারণে ইউরোপে আরও একটা ম্যাচের ক্ষেত্রে ঘটেছিল।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে