শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জাতীয় দলে খেলার স্বপ্ন রাফায়েলের

ক্রীড়া প্রতিবেদক
  ২৫ এপ্রিল ২০২৪, ০০:০০
জাতীয় দলে খেলার স্বপ্ন রাফায়েলের

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আমতলী পাড়া গ্রামের সাঁওতাল সম্প্রদায়ের রাফায়েল টুডোকে ঘিরে আশা ভরসা কম নয়। ঢাকায় খেলতে এসেছেন অনেক প্রতিকূলতা নিয়ে। প্রথম দুই বছর সেভাবে আলো কাড়তে পারেননি। তবে এবার সফল তিনি। পেশাদার লিগে দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপ লিগে ইয়ংমেন্স ফকিরেরপুল চ্যাম্পিয়ন হয়েছে মঙ্গলবার। দলটির হয়ে ১২ গোল করে শিরোপা জেতায় অগ্রণী ভূমিকা রেখেছেন তিনি, এখন পর্যন্ত এবারের এই লিগে সর্বোচ্চ গোল তার।

অথচ আশ্চর্য ঘটনা, মাত্র দুই মৌসুম আগে ঢাকায় এসে গোলকিপার পজিশনে ক্যারিয়ার শুরু করেছিলেন। সরাসরি চ্যাম্পিয়নশিপ লিগে ভিক্টোরিয়ার হয়ে সেভাবে সুবিধা করতে পারছিলেন না। দ্বিতীয় বছর তো এই দলের হয়ে প্রথম বিভাগে এক ম্যাচ খেলে গ্রামের বাড়িতে চলে যান। গোলকিপিং পজিশন মোটেও ভালো লাগছিল না।

এরই ফাঁকে এলাকাতে স্ট্রাইকার পজিশনে খেলা শুরু করে দেন। ওয়ানডে টুর্নামেন্টে রাজশাহী কিশোর একাডেমির বিপক্ষে গোল করে আত্মবিশ্বাস আরও বাড়ে। এক বড় ভাইয়ের সাহায্যে ঢাকায় এসে ইয়ংমেন্সের হয়ে 'নম্বর নাইন' পজিশনে খেলে সফল!

রাফায়েল উচ্ছ্বাসের সঙ্গে বলেছেন, 'গোলকিপিং পজিশন মোটেও ভালো লাগছিল না। দলের প্রয়োজনে ক্যারিয়ার শুরু করতে হয়েছিল। এবার পজিশন বদলে সর্বোচ্চ গোলদাতা হয়েছি। আমার মন বলছিল স্ট্রাইকার পজিশনে আমি ভালো করতে পারব। কোচ লাবু স্যার আস্থা রেখেছেন। এর জন্য ঈশ্বরকে ধন্যবাদ।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে