রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
তিন ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন আবাহনী

শান্তর সেঞ্চুরিতে হার গাজী গ্রম্নপের

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
নাজমুল হোসেন শান্ত

শিরোপা নিশ্চিত হয়েছিল আগেই। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। এবার সেটিও সম্পন্ন করল আবাহনী। এর মধ্য দিয়ে আবারো চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে নাজমুল হোসেন শান্তরা। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী গ্রম্নপ ক্রিকেটার্সকে ১৭১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে খালেদ মাহমুদের শিষ্যরা।

সুপার লিগের দ্বিতীয় ম্যাচেই শিরোপা নিষ্পত্তি হয়ে যাওয়ায় বাকি তিন ম্যাচ আবাহনীর জন্য এখন স্রেফ আনুষ্ঠানিকতার। সবমিলিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত দলটি।

এদিন আগে ব্যাটিং করে পাঁচ উইকেটে ৩৪৩ রান সংগ্রহ করে আবাহনী। দলের হয়ে সেঞ্চুরি পেয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৮৪ বলে ১০১ রান করেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ৬ ছক্কায়।

চার ম্যাচের ব্যবধানে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন আবাহনী লিমিটেডের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দুই ম্যাচ আগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন শান্ত। লিস্ট-এ ক্যারিয়ারে এটি শান্তর ১২তম শতক।

আবাহনীর রান পাহাড়ে ওঠার পথে বড় কৃতিত্ব আছে এনামুল হক বিজয় ও তাওহিদ হৃদয়েরও। এনামুল ৬৮ ও হৃদয় ৪০ বলে অপরাজিত ৫৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। শান্তর সেঞ্চুরির সঙ্গে এনামুল হক বিজয়-তাওহিদ হৃদয়ের ফিফটিতে ভর করে আবাহনী ৫ উইকেটে ৩৪৩ রানের পাহাড় গড়ে। দুই ওপেনার লিটন দাস-নাইম শেখের ব্যাট থেকে আসে সমান ৩৩ রান করে। সেই শক্ত ভিতে দাঁড়িয়ে দুর্দান্ত ব্যাটিং করলেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের আক্রমণাত্মক সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে টেবিল টপাররা। শেষ দিকে মোসাদ্দেক হোসেন মাত্র ১৭ বলে ৩৩ রান করেন। গাজীর হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শেখ পারভেজ জীবন। গাজী গ্রম্নপের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি ঝড় গেছে রুয়েল মিয়ার ওপর দিয়ে। ১০ ওভারে ৭৯ রান দিয়ে এক উইকেট নেন এই বাঁহাতি পেসার।

আবাহনীর দেওয়া ৩৪৪ রানের জবাবে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গাজী। সাব্বির হোসেন সিকদার ছাড়া কেউই বড় ইনিংস খেলতে পারেননি। যার খেসারত হিসেবে ৩৫.১ ওভারে ১৭২ রানে অলআউট হয় গাজী। সাব্বির সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেছেন।

আবাহনীর বোলারদের মধ্যে রাকিবুল হাসান জুনিয়র দলের সেরা বোলার। বাহাতি এই স্পিনার ৪৪ রানে শিকার করেন চারটি উইকেট। এছাড়া তানজিম হাসান সাকিব ও মোসাদ্দেক হোসেন নিয়েছেন দুটি করে উইকেট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে