রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

প্রতিশোধের ম্যাচে আবাহনীকে পেল রাসেল

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
প্রতিশোধের ম্যাচে আবাহনীকে পেল রাসেল

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ১৩তম রাউন্ড শুরু হতে যাচ্ছে আজ থেকে। লিগে আজ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৩.৪৫ মিনিটে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মুখোমুখি হবে ফর্টিস এফসি। একই সময় ঢাকার বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়াচক্র খেলবে ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী লিমিটেডের বিপক্ষে।

প্রথমপর্বে শেখ রাসেলকে ৩-১ গোলে হারিয়েছিল ঢাকা আবাহনী। আজ প্রতিশোধের ম্যাচে রাসেল কি কোনো চমক দেখাতে পারবে? এবারের লিগে তেমন ভালো করতে না পারলেও মধ্যবর্তী দল বদলের পর থেকে কিছুটা আত্মবিশ্বাস বেড়েছে অলবস্নুজদের। প্রতি ম্যাচেই লড়াই করছে তারা। প্রথমপর্বে রহমতগঞ্জ-ফর্টিস লড়াইটি শেষ হয়েছিল ২-২ গোলের সমতাতে। ১২তম রাউন্ড শেষে তৃতীয় অবস্থানে আছে ঢাকা আবাহনী। গত রাউন্ডে তারা শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে। যেই ম্যাচের শুরুর দিকে এগিয়ে গিয়েছিল শেখ জামাল। সেই ম্যাচেই দুই বিদেশি ফুটবলারের কল্যাণে প্রথমার্ধেই দুই গোল আদায় করে নেয় আবাহনী। আর ওই দুই গোলেই শেষ পর্যন্ত নিশ্চিত হয় তিন পয়েন্ট। এই রাউন্ডে উলেস্নখযোগ্য ঘটনার মধ্যে ছিল টেবিলের দ্বিতীয় স্থানে থাকা মোহামেডান স্পোটিং ক্লাবের গোলউৎসব। দুর্বল প্রতিপক্ষ ব্রাদার্সকে পেয়ে তারা একের পর এক গোল দিয়েছে। দুই হালি গোল দেওয়ার পর শেষ হয়েছে তাদের গোলউৎসব। ওই ম্যাচে একাই পাঁচটি গোল করেন মোহামেডানের অধিনায়ক মালীর ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে। ব্রাদার্স একটি গোলও শোধ করতে না পারায় ৮-০ গোলের বিধ্বস্ত হয়।

প্রথমপর্বেও অবশ্য ব্রাদার্সকে বড় ব্যবধানে হারিয়েছিল মোহামেডান। সাদা-কালোদের সেই জয়টি ছিল ৫-১ গোলের। ১২তম রাউন্ড শেষে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে বসুন্ধরা কিংস। শিরোপা রেসে থাকা অন্য ক্লাবগুলোর পক্ষে তাদের ছোঁয়া দিন দিন কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তবে গত রাউন্ডে পূর্ণ পয়েন্ট পেলেও বসুন্ধরা খুব ভালো খেলেছে বলা যায় না। আবাহনীকে হারিয়ে দেওয়া ফর্টিস এফসির বিপক্ষে তারা বহু কষ্টে ১-০ গোলের জয় পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের ২৬ পয়েন্ট। অর্থাৎ বসুন্ধরা থেকে এখনো ছয় পয়েন্ট পিছিয়ে তারা। ২২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ঢাকা আবাহনী। চতুর্থ স্থানে আছে পুলিশ ফুটবল ক্লাব। তাদের ১৭ পয়েন্ট।

সেরা পাঁচের মধ্যেই আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবে এবারের মৌসুমে আশানুরূপ ফল করতে পারছে না ক্লাবটি। ১২ ম্যাচ খেলে তারা সংগ্রহ করেছে ১৫ পয়েন্ট। ১৩ পয়েন্ট নিয়ে যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম স্থানে আছে ফর্টিস ও চট্টগ্রাম আবাহনী। অষ্টম স্থানে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র। তাদের ১১ পয়েন্ট। রাসেলের থেকে এক পয়েন্ট কম নিয়ে ১০ দলের মধ্যে নবম স্থানে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। 'জায়ান্ট কিলার' খ্যাত দলটি মৌসুমের শুরুতে ঢাকা আবাহনীর সঙ্গে ১-১ গোলের ড্র করে চমক দেখালেও এরপর আর তাদের 'জায়ান্ট কিলার'নামের প্রতি সুবিচার করতে পারেনি। গোপীবাগের দল ব্রাদার্স ইউনিয়ন এই রাউন্ডেও তাদের ভাগ্যের কোনো পরিবর্তন করতে পারেনি। ১২ ম্যাচে তিন পয়েন্ট নিয়ে তারা আছে দশম স্থানে। এখন পর্যন্ত একটি ম্যাচেও জয় না পাওয়া একমাত্র দল ব্রাদার্স এবং কোনো ম্যাচে না হারা একমাত্র দল মোহামেডান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে