রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

ক্রীড়া ডেস্ক
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক

পাকিস্তানের নারী দলের সাবেক অধিনায়ক বিসমাহ মারুফ বৃহস্পতিবার সব রকম ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। এক সংবাদ সম্মেলনে নিজের অবসরের কথা জানান বিসমাহ মারুফ।

২০০৬ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয় বিসমাহ'র। এরপর থেকে পাকিস্তানের জার্সি গায়ে ২৭৬টি ম্যাচ খেলেছেন তিনি। ৯৬ ম্যাচে পাকিস্তানকে নেতৃত্বও দিয়েছেন বিসমাহ। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩ অর্ধশতকে ছয় হাজার ২৬২ রান করেছেন তিনি। বল হাতে ৮০টি উইকেটও পেয়েছেন বিসমাহ।

বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে বিসমাহ বলেন, 'আমি যে খেলাটিকে সবচেয়ে বেশি ভালোবাসি, তা থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমার জন্য একটি অবিশ্বাস্য যাত্রা ছিল, চ্যালেঞ্জ, বিজয় এবং অবিস্মরণীয় অনেক স্মৃতিতে ভরা।'

অবসরের ঘোষণার পর নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং পিসিবিকে ধন্যবাদও জানিয়েছেন বিসমাহ। তিনি বলেন, 'আমি আমার পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই, যারা আমার ক্রিকেটযাত্রায় শুরু থেকে এখন পর্যন্ত আমাকে সমর্থন করেছে। আমাকে বিশ্বাস করার জন্য এবং আমার প্রতিভা প্রদর্শনের জন্য পস্ন্যাটফর্ম দেওয়ার জন্য আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাতে চাই।'

পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে মাতৃত্বকালীন ছুটি পেয়েছিলেন বিসমাহ। তখন তিনি ছিলেন পাকিস্তান দলের অধিনায়কও। মাতৃত্বকালীন ছুটির সময় বিসমাহ বোর্ড থেকে সব রকম সাহায্য পেয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে