শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রেবল জয়ের পথে এগোল লেভারকুজেন

ক্রীড়া ডেস্ক
  ০৪ মে ২০২৪, ০০:০০
ট্রেবল জয়ের পথে এগোল লেভারকুজেন

চলতি মৌসুমটা স্বপ্নের মতো কাটাচ্ছে বায়ার লেভারকুজেন। এরই মধ্যে অপরাজিত থেকে নিশ্চিত করেছে জার্মান বুন্দেসলিগার শিরোপা। বাকি দু'টি শিরোপার দিকেও এক পা করে এগিয়ে গেছে জাভি আলোনসোর শিষ্যরা।

বুন্দেসলিগা নিশ্চিতের পর জার্মান কাপের ফাইনালেও পৌঁছে গেছে লেভারকুজেন। এবার ইউরোপা লিগের সেমিফাইনালে প্রথম লেগে ইতালিয়ান ক্লাব রোমাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে একধাপ এগোল তারা।   

বৃহস্পতিবার (২ মে) ইতালির রাজধানীতে রোমার ঘরের মাঠে মুখোমুখি হয় দুই দল। তাতে লেভারকুজেনের হয়ে দুই অর্ধে দু'টি গোল করেন ফ্লোরেইন ভির্টজ ও রবার্ট আনড্রিখ। ফাইনালে উঠলে লেভারকুজেন প্রতিপক্ষ হিসেবে পেতে পারে ইতালির আরেক ক্লাব আটলান্টা বা ফ্রান্সের মার্শেইকে। অন্য সেমিতে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছে দুই দল।

রোমার মাঠে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে লেভারকুজেন। শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল আলোনসোর দলের কাছে। তাতে ২৮ মিনিটে ভির্টজের গোলে এগিয়ে যায় তারা, আর ৭৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আনড্রিখ।

ম্যাচ জিতেও অবশ্য সতর্ক আলোনসো, 'আমরা কঠিন লড়াই করেছি। অনেক ভালো খেলেছি এবং গোছানো ছিলাম। এই জয় আমাদের কাছে অনেক কিছু। কিন্তু এখনো অনেক কিছু করার আছে আমাদের।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে