বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

এই ট্রফিটাই নেই আমার :এমবাপে

ক্রীড়া ডেস্ক
  ১৫ জুন ২০২৪, ০০:০০
এই ট্রফিটাই নেই আমার :এমবাপে

ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ জিতেছেন, নেশন্স লিগের শিরোপার স্বাদ পেয়েছেন, কিন্তু এখনো অধরা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ট্রফি। এই শূন্যতাটুকু এবার খুব করে পূরণ করতে চাইছেন কিলিয়ান এমবাপে। এবার এমবাপে ফরাসি দলে স্রেফ খেলোয়াড় নন, অধিনায়কের মহাভারও তার কাঁধে। ২০০০ সালে সবশেষ ইউরোপ সেরা হওয়া ফরাসিদের মুকুট ফিরিয়ে দেওয়ার তাড়না অধিনায়ক এমবাপে অনুভব করছেন আরও বেশি।

ইউরোর গত আসরে ফ্রান্স ছিল বিবর্ণ, এমবাপে নিজেও ছিলেন ব্যর্থতার খোলসে বন্দি। শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল তারা। ওই টুর্নামেন্টে একবারও জালের দেখা না পাওয়া এমবাপে সুইসদের বিপক্ষে টাইব্রেকারেও ব্যর্থ হয়েছিলেন লক্ষ্যভেদ করতে। অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে এবার গ্রম্নপ পর্বেও কঠিন বাধার মুখে পড়তে হবে ফ্রান্সকে। 'ডি' গ্রম্নপে দিদিয়ে দেশমের দলের তিন প্রতিপক্ষ পোল্যান্ড, নেদারল্যান্ডস ও অস্ট্রিয়া।

এমবাপেও মানছেন, তাদের জন্য চলার পথটা মসৃণ নয়; তবে টিএনটি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে আশাবাদ জানালেন ২৫ বছর বয়সি ফরোয়ার্ড। এমবাপে বলেন, 'নিশ্চিতভাবেই অসাধারণ একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে। আমার দেশের ইতিহাস লেখার আরেকটি সুযোগ (আমাদের সামনে)। আমি প্রস্তুত। অবশ্যই, এটা (লক্ষ্যে পৌঁছানো) কঠিন হবে। সবাই জানে, ইউরো জেতা কতটা কঠিন। কেননা, আমরা দেখতে পাচ্ছি, সব দল খুবই শক্তিশালী। আমাদের গ্রম্নপটা ভীষণ কঠিন, কিন্তু আমরা এজন্য প্রস্তুত।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে