শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সূচকের পতন শেয়ারবাজারে

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০
সূচকের পতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সোমবার শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের টানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ দিন লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ৬ হাজার ২০৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ২১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৮টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৭২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৩১৭ কোটি ৬০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২৮৬ কোটি ৯৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৩২৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২৮ পয়েন্ট কমে ১০ হাজার ৯৮৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত আছে ৩৬টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ১৯ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে