বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মুনাফা কমেছে ১২ প্রতিষ্ঠানের

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৪, ০০:০০
মুনাফা কমেছে ১২ প্রতিষ্ঠানের

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে ব্যবসায় শেয়ারবাজারে তালিকাভুক্ত ১২টি প্রতিষ্ঠানের মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। এর মধ্যে রয়েছে- ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, বেক্সিমকো, মতিন স্পিনিং, আইসিবি, রহিমা ফুড, বারাকা পতেঙ্গা পাওয়ার, বারাকা পাওয়ার, শাহিনপুকুর সিরামিক, জেনেক্স ইনফোসিস, দেশবন্ধু পলিমার, এডিএন টেলিকম এবং সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

ইন্ট্রাকো রিফুয়েলিং

২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৯ পয়সা। আর ২০২৩-২৪ অর্থবছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা।

সিনো বাংলা :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৭ পয়সা। আর ২০২৩-২৪ অর্থবছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬০ পয়সা।

এডিএন টেলিকম :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা। আর ২০২৩-২৪ অর্থবছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ২৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ১ পয়সা।

দেশবন্ধু পলিমার :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১০ পয়সা।

জেনেক্স ইনফোসিস :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ২০ পয়সা।

শাহিনপুকুর সিরামিক :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১৫ পয়সা।

বারাকা পাওয়ার : ২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৫৬ পয়সা।

বারাকা পতেঙ্গা পাওয়ার :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৭০ পয়সা।

রহিমা ফুড :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৫ পয়সা।

আইসিবি :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩০ পয়সা।

মতিন স্পিনিং :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ৮১ পয়সা।

বেক্সিমকো :২০২৩ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩ টাকা ৬০ পয়সা। আর ২০২৩-২৪ অর্থবছরের প্রথম ছয় মাসে (২০২৩ সালের জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ পয়সা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে