সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

১০০ টাকার নিচে মিলছে না শসা খিরা

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০

রমজানের শুরুর দিন বেগুন, লেবুর দামে যে অস্থিরতা ছিল তা এখন সামান্য কমেছে। দামও কিছুটা নিম্নমুখী, তবে নাগালের মধ্যে আসেনি। অন্যদিকে বাড়তি দেখা গেছে শসা ও ক্ষীরার দাম। এখন প্রতি কেজি ১০০ টাকার নিচে কোনো শসা বা ক্ষীরা নেই। দেশি শসা ১৪০ টাকা পর্যন্ত বিক্রি হতে দেখা গেছে। বুধবার রাজধানীর রামপুরা, মেরুল ও বাড্ডা এলাকা সরেজমিন ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজার তথ্য বলছে, গত সোমবার থেকে লাফিয়ে বেড়েছে লেবু ও বেগুনের দাম। প্রতি হালি লেবু ৮০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে রোজার প্রথম দিন। দ্বিতীয় দিনে অবশ্য ৬০ টাকা বিক্রি হচ্ছে। ছোট লেবু মিলছে ৪০ টাকা দরে।

বেগুনের দাম বেড়েছে ওই দুই দিনেই। লম্বা বেগুন ছিল মানভেদে ৬০ থেকে ৮০ টাকা কেজি। মঙ্গলবার প্রথম রোজায় তা ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হয়। বুধবার বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়।

তবে ব্যতিক্রম শসা ও খিরাতে। মৌসুমের এ সময়ে খিরা থাকে। দামও কম থাকে। কয়েক দিন আগেও ক্ষীরা ৪০ টাকার আশপাশে ছিল। সোমবার তা ৬০-৭০ টাকা কেজি চান বিক্রেতারা। শসার দাম ৬০ থেকে বেড়ে ৮০ থেকে ৯০ টাকা কেজি হয়েছে।

প্রথম রোজায় বিক্রি হয় ৮০ থেকে ১০০ টাকা। বুধবার দাম আরও বেড়ে হয়েছে ১০০ থেকে ১৪০ টাকা। এর মধ্যে ক্ষীরা ১০০ টাকা ও দেশি শসা ১০০-১২০ টাকা বিক্রি হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে