বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

আইসিটি বিভাগের আইডিয়া ও এসটুএস ভেঞ্চারের মধ্যে সমঝোতা স্মারক সই

সংবাদ বিজ্ঞপ্তি
  ১৫ জুন ২০২৪, ০০:০০
আইসিটি বিভাগের আইডিয়া ও এসটুএস ভেঞ্চারের মধ্যে সমঝোতা স্মারক সই

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে 'উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ' শীর্ষক প্রকল্প (আইডিয়া) দেশের বিভিন্ন অঞ্চলে স্টার্টআপদের উন্নয়নসহ তৃণমূল পর্যায়ে সব কার্যক্রমের পরিসর ত্বরান্বিত করার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করেছে। এরই আলোকে আইডিয়া প্রকল্পের সঙ্গে স্টুডেন্ট টু স্টার্টআপ (এসটুএস) ভেঞ্চারস লিমিটেড বৃহস্পতিবার ঢাকার আগারগাঁও আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্পের কার্যালয়ে একটি সমঝোতা স্মারক সই করে।

সমঝোতা স্মারকে সই করেন আইডিয়া প্রকল্পের পক্ষে পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন এবং এসটুএস ভেঞ্চারস লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আশিকুর রহমান রূপক। এ সময় আইডিয়া প্রকল্পের পক্ষে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ পরামর্শক মো. আতাউল ইসলাম, কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক ও প্রধান সোহাগ চন্দ্র দাস এবং ল্যাব অপারেশন ও প্রশিক্ষণ-বিষয়ক পরামর্শক আবুল কালাম এহসানুল আজাদ। এছাড়া এসটুএস ভেঞ্চারস লিমিটেডের পক্ষে ছিলেন প্রোগ্রাম সমন্বয়ক পূজা সেনগুপ্তা এবং নিলয় ঘোষ।

সমঝোতা স্মারক সইয়ের মূল লক্ষ্য হচ্ছে দুই পক্ষ যৌথভাবে বাংলাদেশে স্টার্টআপ ইকোসিস্টেমের বিকেন্দ্রীকরণে একসঙ্গে কাজ করবে। এই সমঝোতা স্মারকের আলোকে স্টার্টআপদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ, মেন্টরিং, কাম্পেইন ও প্রচারণাসহ উদ্যোক্তা সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করা যা সারা বাংলাদেশের ছড়িয়ে থাকা উদ্যোক্তাদের ব্যাপকভাবে উৎসাহিত করবে। এছাড়া করপোরেট নেটওয়ার্কিং, আউটরিচ, পাঠ্যক্রম কাঠামো, ডিজাইন এবং জ্ঞান-ভিত্তিক উন্নয়নমূলক কার্যক্রমে আইডিয়া প্রকল্পকে সহায়তা প্রদান করবে এসটুএস ভেঞ্চারস লিমিটেড। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে