শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বান্দরবানে তিন উপজেলায় অনির্দিষ্টিকালের জন্য পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা

বান্দরবান প্রতিনিধি
  ১৬ মার্চ ২০২৩, ০৯:১৬
ছবি-যাযাদি

বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি তিন উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটক ভ্রমনের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৪ মার্চ) জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থানীয় ও বিদেশী পর্যটক ভ্রমন নিষিদ্ধ করা হলো। এ তিন উপজেলা ছাড়া জেলার অন্যান্য উপজেলায় পর্যটকগণ ভ্রমন করতে পারবেন। এর আগে রুমা উপজেলায় নিষেধাজ্ঞা বহাল রেখে গত ১০ ফেব্রুয়ারী রোয়াংছড়ি ও থানচি উপজেলার ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছিলো প্রশাসন।

উল্লেখ্য, পাহাড়ে আইন শৃঙ্খলা বাহিনীর জঙ্গী বিরোধী অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে গত ১৮ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্ঠকালের জন্য পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন। এরপর ধারাবাহিকভাবে থানচি ও আলীকদম উপজেলাও নিষেধাজ্ঞা দেয়া হয়। পরবর্তীতে দফায় দফায় উপজেলা ভিত্তিক নিষেধাজ্ঞা প্রত্যাহার ও পুন:রায় নিষেধাজ্ঞা আরোপ করে আসছে জেলা প্রশাসন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে