হারাগাছ পৌর নির্বাচন : কে পাচ্ছেন নৌকা ?

হারাগাছ পৌর নির্বাচন : কে পাচ্ছেন নৌকা ?

তফসিল ঘোষণার পর রংপুরের বিড়ি শিল্পনগরী হিসেবে খ্যাত হারাগাছ পৌর নির্বাচন ঘিরে প্রার্থী ও সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এরই মধ্যে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা শুরু করেছেন কেন্দ্রীয় কমিটির নেতাদের কাছে লবিং ও তদবির।

উপজেলা নির্বাচন অফিস জানায়, আগামী ২৮ ফেব্রুয়ারি (পঞ্চম ধাপে) হারাগাছ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমের) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি, প্রার্থিতা বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি।

এদিকে, রংপুর বিভাগীয় নগরীর শ্রমিক অধ্যুষিত কাউনিয়ার হারাগাছ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পরই প্রার্থী ও সমর্থকদের মধ্যে নির্বাচনের আমেজ বিরাজ করছে। মাঘের শীতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটের আলোচনায় সরগরম হয়ে উঠেছে হারাগাছ পৌরসভার চারপাশ। ভোট নিয়ে আগ্রহা দেখা গেছে ভোটারদের মধ্যে। আর ভোটাররাও কষছেন বিভিন্ন হিসাবনিকাশ। কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী, ভোট কেমন হবে, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি নাÑ এই হিসাব এখন মানুষের মুখে মুখে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী এমপির সংসদীয় আসনে হারাগাছ পৌরসভা হওয়ায় আগের তুলনায় বেড়েছে দলীয় ভোটার। এখন শুধু আলোচনা চলছে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন।

উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আব্দুল হান্নান জানান, হারাগাছ পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমানে হারাগাছ পৌর মেয়র হাকিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল আকতার ও সাধারণ সম্পাদক মাহাফুজার রহমান এবং উপজেলা ও পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক এরশাদুল হকের নাম দলীয় সভায় রেজুলেশন জেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করা হয়েছে। আর এই চারজন প্রার্থীর নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে প্রেরণ করেছে জেলা আওয়ামী লীগ।

এদিকে তফসিল ঘোষণার আগ থেকে আওয়ামী লীগের নৌকার মনোনয়নপ্রত্যাশী চার নেতা নিজেদের মেয়র পদে প্রার্থিতা ঘোষণা দিয়ে পৌর শহরের হাটবাজার অলিগলিতে ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে দিয়েছেন। পাশাপাশি বিভিন্ন স্থানে ভোটার এবং তৃণমূল কর্মীদের সঙ্গে করছেন মতবিনিময়সহ সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে দোয়া, সহযোগিতা কামনা করছেন।

বর্তমান মেয়র হাকিবুর রহমান বলেন, বিগত সময়ের চেয়ে তার সময় তিনি ব্যাপক উন্নয়ন করেছেন। তবে করোনার কারণে কিছুটা উন্নয়ন বাধাগ্রস্ত হয়েছে। আশা করি কাজের মূল্যায়ন দল এবং পৌরবাসী দিবে। পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল আকতার বলেন, মানুষের পাশে অতীতে ছিলাম, এখনো আছি, আগামী দিনের মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই। সম্পাদক মাহফুজার রহমান বলেন, তিনি দলীয় মনোনয়ন পেলে, নির্বাচিত হয়ে পৌরসভার উন্নয়নসহ নাগরিকদের সমস্যা সমাধান করবেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে