সৌখিন শিকারির বড়শিতে বিশাল বোয়াল মাছ

সৌখিন শিকারির বড়শিতে বিশাল বোয়াল মাছ

গোয়ালন্দ উপজেলার পৌর ৪ নং ওয়ার্ডের বাসিন্দা সৌখিন মৎস্য শিকারি আবু সাইদ পলাশের বরশিতে ১৮ কেজি ৫০০ গ্রাম ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে।

এ বিষয়ে আবু সাইদ পলাশ জানান, তিনি কার্গো জাহাজে চাকরি করেন। তাদের জাহাজটি সোমবার পাবনার নটাখোলা স্থানে যমুনা নদীতে আটকা পড়ে। সেখানে দীর্ঘ সময় অলস বসে থেকে এক পর্যায়ে রাতে নদীতে একটা বরশি ফেলেন।

সারারাত বরশিতো কোন সাড়া না পেলেও পরদিন মঙ্গলবার সকাল ৯.৩০ মিঃ এর দিকে বরশিতে একটি সজোরে টান দেয়। এতে তিনি বুঝতে পারেন বড়শিতে বড় কোন মাছ আটকেছে। বরশি উপরে টেনে তুলতেই দেখতে পান বড় সাইজের একটি বোয়াল মাছ। এরপর মাছটি মেপে দেখেন ওজন ১৮ কেজি ৫০০ গ্রাম।

পরে মাছ নিয়ে গোয়ালন্দ বাজারে আসলে মাছ দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে।

এত বড় মাছ কি করবেন জিজ্ঞেস করলে তিনি জানান, ‘আমি সৌখিন শিকারি।দীর্ঘদিন ধরে নদীতে বরশি দিয়ে মাছ শিকার করি। কিন্তু এতো বড় মাছ কখনোই পাইনি। এই মাছটি পেয়ে আমি খুবই আনন্দিত। মাছটি আমি আমার সব আত্নীয়- স্বজনদের নিয়ে ভাগ করে খাবো।’

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মা নদীর যমুনার মোহনায় ইলিশ মাছের আকাল থাকলেও প্রায়ই নদীতে বড় আকৃতির বাগাড়, বোয়াল, কাতলসহ নানান সুস্বাদু মাছ ধরা পড়ছে। বিষয়টি খুবই ভালো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে