কয়রায় ব্যবসায়ি হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

কয়রায় ব্যবসায়ি হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

খুলনা জেলা কয়রা উপজেলার নাকশা গ্রামের শেখ আকবর আলী হত্যা মামলায় আদালত পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালাত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। রবিবার খুলনা জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রাস্ট্র পক্ষের আইনজীবী মো. ইলিয়াস খান এ তথ্যটি নিশ্চিত করেছেন।সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, পাইকগাছা উপজেলার ধামরাইল গ্রামের মে. আলী গাজীর ছেলে মামুন গাজী, কয়রা উপজেলার নাকশা গ্রামের মৃত আজিবর শেখের ছেলে শেখ মোশারেফ হোসেন, একই গ্রামের মৃত আঃ হামিদের ছেলে নুরুর রহমান জেবা ও সাজিদুর রহমান বাকু, নাকশা গ্রামের শেখ আজিবর শেখের ছেলে মতিয়ার রহমান।

আদালত সূত্রে জানা যায়, জমিজমা বিরোধের জের ধরে খুন করা হয় আকবর আলীকে। ২০১৩ সালের ২৬ জুলাই রাত আনুমানিক সোয়া তিনটার দিকে দুর্বৃত্তরা তাকে খুন করে নাকশা বাজারে তাদের দোকানের সামনে ফেলে যায়। পরে ওই ঘটনায় নিহতের ছেলে শেখ রবিউল ইসলাম বাদী হয়ে কয়রা থানায় ছয়জন আসামির নাম উল্লেখ করে মামলা দায়ের করেন, যার নং ১৯। মামলা চলাকালে শেখ কামরুল ইসলাম নামের এক আসামির মৃত্যু হয়। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুবীর দত্ত একই বছরের ২৩ ডিসেম্বর আসামিদের নাম উল্লেখ করে আদালতে একটি চার্জশীট দাখিল করেন। মামলয় ২১ জন স্বাক্ষ্য প্রদান করেছেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে