পীরগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে বাড়িঘরে আগুন, গ্রেফতার ২০

পীরগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে বাড়িঘরে আগুন, গ্রেফতার ২০

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে করা এক পোস্টে ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া-বটতলা ও হাতিবান্ধা গ্রামের অন্তত ২০টি বসত বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, পরিতোষ নামে এক কিশোর ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট করেছে এই অভিযোগে ঐ কিশোরের বাড়ি ঘিরে ফেলে দুর্বৃত্তরা। পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সপরিবারে পালিয়ে যায় ঐ কিশোর। খবর পেয়ে পুলিশ ঐ বাড়িতে নিরাপত্তা জোরদার করে।

রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব সরকার সাংবাদিকদের জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্ম অবমাননাকর পোস্টের পর পরিতোষের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে কয়েকটি হিন্দু বাড়ি ও দোকানপাটে আগুন দেয় দুর্বৃত্তরা। ঘটনা নিয়ন্ত্রণে সেখানে ফাকা গুলি ও রাবার-বুলেট নিক্ষেপ করে পুলিশ। রাত ১টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ বেশ কিছু উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। পুরো ঘটনা নিয়ন্ত্রণে সেখানে রাতভর উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মোতায়েন করা হয় অতিরিক্ত বিজিবি, র‌্যাব ও পুলিশ।

এ ঘটনায় জড়িত সবাইকে গ্রেফতারের প্রতিশ্রুতি দিয়েছে পুলিশ।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে