বশেমুরকৃবি : বীজের স্বাস্থ্য পরীক্ষা শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধন

বশেমুরকৃবি : বীজের স্বাস্থ্য পরীক্ষা শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) ১৫ দিনব্যাপী বীজের স্বাস্থ্য (সিড হেল্থ) পরীক্ষা বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে বশেমুরকৃবির প্ল্যান্ট ডিজিজ ডায়াগনস্টিক ক্লিনিকে ওই কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. গিয়াসউদ্দীন মিয়া।

বশেমুরকৃবির উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ ও বহিরাঙ্গন কার্যক্রম কর্তৃক বীজ প্রত্যয়ন এজেন্সির বীজ প্রত্যয়ন কার্যক্রম জোরদারকরণ প্রকল্পের অর্থায়নে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীজ প্রত্যয়ন এজেন্সির অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ), কৃষিবিদ মুহাম্মদ এমদাদুল হক, বশেমুরকৃবির পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম), অধ্যাপক ইমরুল কায়েস। এছাড়া অনুষ্ঠানে ডিন গ্রাজুয়েট স্টাডিজ অধ্যাপক ড. আবু আশরাফ খান, পরিচালক আইকিউএসি অধ্যাপক ডক্টর মো. আবিয়ার রহমান, বীজ প্রত্যয়ন কার্যক্রম জোরদারকরণ প্রকল্প পরিচালক কৃষিবিদ ডক্টর মো. সাদিকুর রহমান ও সহকারী প্রকল্প পরিচালক কৃষিবিদ মোহা. সালাহউদ্দীন, প্রশিক্ষণের প্রধান সমন্বয়ক ডক্টর মো. আব্দুল্লাহীল বাকী ভূঁইয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট হতে আগত প্রশিক্ষণার্থী, সম্মানিত প্রশিক্ষক ও উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর মো. মাহিদুল ইসলাম মাসুম।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে