বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

নেত্রকোনা জেলা জন্ম-মৃত্যু নিবন্ধনে ৬২তম স্থান থেকে ৫ম স্থানে উন্নীত

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা থেকে
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮

নেত্রকোনা জেলা জন্ম-মৃত্যু নিবন্ধনে দেশের ৬৪টি জেলার মধ্যে পূর্বের ৬২তম অবস্থান থেকে ৫ম স্থানে উন্নীত হয়েছে। জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ যোগদানের পর থেকে জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে দিকনির্দেশনা সফলভাবে বাস্তবায়নের ফলে ৬২তম অবস্থান অবস্থান থেকে জেলার ৫ম স্থানে উত্তরন।

 

জানা গেছে, জেলা শহরের সার্কিট হাউস মিলনায়তনে গত ১৩ জুন জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে গতিশীলতার লক্ষ্যে জেলার ৮৬টি ইউনিয়ন পরিষদ সচিবদের মধ্যে সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা উদ্ধোধন করেন জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

 

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের দিকনির্দেশনায় জেলার প্রতিটি ইউনিয়নে শিশুর জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি পায়। নিয়মিত ইউনিয়ন পর্যায়ে গঠিত কমিটির সভা আহবান এবং বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের ফলে শিশু জন্মগ্রহণের দিনের মধ্যে তথ্য সংগ্রহ মৃত্যু বিষয়ে তথ্য হালনাগাদের ফলে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে।

 

  ব্যাপারে রোববার জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ বলেন, এই সফলতা নেত্রকোনা জেলাবাসীর। জেলাবাসীর সার্বিক সহযোগিতা এবং সচেতনতায় জেলার জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমের সফলতা অর্জন সম্ভব হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে