শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলের কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি
  ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩০

গাইবান্ধার ফুলছড়িতে মায়ের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে মাদকাসক্ত ছেলে আল আমিনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যামাণ আদালত।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ফুলছ‌ড়ি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আ‌নিসুর রহমান এই দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত আল আমিন (২১) ফুলছড়ি উপজেলার উদাখালি ইউনিয়নে পশ্চিম উদাখালী গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে। এরআগে, বৃহস্পতিবার সকালে পুলিশ অভিযান চালিয়ে নিজ গ্রা‌ম থেকে গাঁজা সেবন অবস্থায় আল আমিন আটক করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী বলেন, মাদকাসক্ত ছেলে আল আমিনের বিরুদ্ধে তার মা আলেতন বেগম লিখিত অভিযোগ দেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গাঁজা সেবন অবস্থায় তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

এসময় আল আমিন মাদক সেবন ও তার মাকে অত্যাচারের কথা স্বীকার করেছে। পরে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচশত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এরপরই দণ্ডপ্রাপ্ত আল আমিনকে কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আল আমিনের মা আলেতন বেগম বলেন, এসএসসি পর্যন্ত পড়ালেখা করা আল আমিন বিয়ে করে সংসার করছিলো। কিন্তু হঠাৎ করে আল আমিন নেশাগ্রস্ত হয়ে পড়ে। নেশার টাকার জন্য প্রায়ই বউকে মারধর করায় দুই বছর আগে সংসার ভেঙে যায়। এরপর অনেক নিষেধ করার পরেও মাদক সেবন থেকে ফিরে আসেনি আল আমিন। নেশার টাকার জন্য আল আমিন প্রায়ই আমাকে মারধর ও বাড়ির বিভিন্ন আসবাবপত্র ভাঙচুরসহ অশান্তির সৃষ্টি করে থাকে।

ষাটোর্দ্ধো আলেতন বেগম আরও বলেন, দিনদিন আল আমিনের অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছি। তাই ছেলেকে মাদক থেকে দুরে রাখাসহ ভালো করতে আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি। এজন্য প্রতিকার চেয়ে গত ৩০ জানুয়ারি ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করি। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে