শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বরিশালের চার উপজেলাকে  ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

বরিশাল অফিস
  ২২ মার্চ ২০২৩, ১৮:৩৯

বরিশাল জেলার ৪ টি উপজেলাকে ভ‚মি ও গৃহহীনমুক্ত ঘোষণার পাশাপাশি ১৫০১ টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একযোগে বরিশাল জেলার বানারীপাড়া উপজেলাসহ জেলার দশ উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের কাছে এ ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

একই সাথে বরিশাল জেলার ৪ টি উপজেলাকে ভ‚মি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। উপজেলা সমূহ হলো বাকেরগঞ্জ, উজিরপুর, মুলাদী ও বাবুগঞ্জ।

হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চয়ালী বানারীপাড়ার উপকারভোগীদের সাথে কথা বলেন। জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় বরিশালের বানারীপাড়া উপজেলা প্রান্তে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শাহে আলম, পঙ্কজ দেবনাথ ও বেগম সৈয়দা রুবিনা আক্তার, বিভাগীয় কমিশনার মোঃ আমিন-উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম-বিপিএম, বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফাতিমা আজরিন তন্বী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীজন প্রমুখ।

এসময় প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে তার পক্ষে বানারীপাড়া উত্তরপাড় আশ্রায়ণ প্রকল্পের ভ‚মিহীন-গৃহহীনদের ৪র্থ পর্যায়ের জমিসহ গৃহ প্রদান করেন অতিথিরা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের জন্য মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে।

ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণে ‘‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা’’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনার প্রেক্ষিতে ভূমিহীন-গৃহহীনদের পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে বলে উপস্থিত প্রশাসনের কর্মকর্তারা জানান।

উক্ত নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বরিশাল জেলায় ৫৯৩৫ টি ভ‚মিহীন-গৃহহীন পরিবারকে তালিকাভ‚ক্ত করা হয়েছে। বিগত সময় বিভিন্ন পর্যায়ে এ জেলায় ৩২৪০ টি গৃহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ভোধন করে উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করেন। ৪র্থ পর্যায়ে বরিশাল জেলার ১০ টি উপজেলার মধ্যে সদরে ৪৪ টি, বাকেরগঞ্জ ২৭৭ টি, মেহেন্দিগঞ্জ ১৭৩ টি, উজিরপুর ১৮২ টি, বানারীপাড়া ১৪২ টি, গৌরনদী ৩৪১ টি, মুলাদী ৪৫ টি, বাবুগঞ্জ ১৩০ টি, হিজলা ১২৭ টি, আগৈলঝাড়া ৪০ টি মোট ১৫০১ টি গৃহ হস্তান্তর করা হয়। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে