শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নীলফামারী সদর ও কিশোরগঞ্জ উপজেলাকে ভূমিহীন গৃহহীনমুক্ত ঘোষণা

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২৩ মার্চ ২০২৩, ১১:০১
ছবি-যাযাদি

নীলফামারীর সদর ও কিশোরগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। বুধবার নীলফামারীতে ৪৮০টি ঘর হস্তান্তর করে এই দুই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায় জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালিযুক্ত হয় নীলফামারী সদর উপজেলা পরিষদ। এ উপলক্ষে সদর উপজেলা পরিষদ হল রুমে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে গণভবন থেকে প্রধানমন্ত্রীর গৃহ হস্তান্তর অনুষ্ঠানটিতে ভার্চুয়ালিযুক্ত ছিল। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী ও সান্তনা চক্রবর্তী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ, সদরের সহকারী কমিশোনার(ভুমি) ইবনুল আবেদীন, উপজেলা প্রকৌশলী বিরল রায়, উপজেলা সমবায় কর্মকর্তা মনজুর মোর্শেদ তালুকদারসহ উপজেলার অন্যান্য অফিসের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দরা।

এ বিষয়ে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, চতুর্থ পর্যাযে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের যে ভূমিহীন ও গৃহহীনদের কার্যক্রম চলমান, বিভিন্ন উপজেলায় ৪৮০টি ঘর উদ্বোধন করা হয়েছে। একযোগে এই ঘর প্রদান করা হচ্ছে। এরমধ্যে নীলফামারী সদর ও কিশোরগঞ্জ উপজেলায় আর কোন ভূমিহীন ও গৃহহীন না থাকায় এই দুই উপজেলাকে আমরা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে