শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কৃষিতে আজ বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে বঙ্গবন্ধু কন্যার কারণেঃ নুর এমপি

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২৩ মার্চ ২০২৩, ১৮:২১

কৃষিতে আজ বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে। সনাতন পদ্ধতির পরিবর্তে আজ কৃষিতে আধুনিক প্রযুুক্তির ব্যবহার হচ্ছে এরফলে ফসল যেমন বেশি আবাদ হচ্ছে তেমনি উৎপাদনও বেড়েছে এমনকি খরচ কমে আসা ও কৃষকরা আর্থিক ভাবে লাভবান হচ্ছে। নীলফামারী-২ সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর কৃষি প্রনোদনার আওতায় দুই হাজার দুই’শ কৃষকের মাঝে ধান ও পাট বীজ, সার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ প্রমূখ।

সুবিধাভোগী কৃষকদের মধ্যে এক হাজার পাঁচ’শ জনকে এক কেজি করে পাট ও সাত’শ জনকে পাঁচ কেজি করে আউশ ধানের বীজ এবং প্রত্যেককে দশ কেজি করে ডিএপি ও এমওপি সার দেয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী ও নারী ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ বলেন, কৃষি প্রনোদনা কর্মসুচীর আওতায় কৃষকদের মাঝে এ ধান-পাট বীজ ও সার বিতরণ করা হয়।

একই অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা বিভাগের উদ্যোগে ১৩৮টি বিদ্যালয়ে ল্যাপটব বিতরণ এবং সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে ১৪জন জটিল রোগীর প্রত্যেককে ৫০হাজার টাকা করে মোট সাত লাখ টাকার চেক তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী সমাজ সেবা কর্মকর্তা ওয়াসিম ইসলাম, ফিল্ড সুপার ভাইজার শহিদুল ইসলাম, অফিস সহকারী আবুল কালাম মিন্টুসহ ইউনিয়ন সমাজকর্মী ও কারিগরি প্রশিক্ষকরা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে