রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ফুুলবাড়ী উপজেলা মডেল মসজিদে আজানসহ কোনো নামাজই হচ্ছে না

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৩, ২০:৫৩
ফুুলবাড়ী উপজেলা মডেল মসজিদে আজানসহ কোনো নামাজই হচ্ছে না

প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভার্চুয়ালি উদ্বোধনের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এ মসজিদটিতে এখনো আজান বা কোনো নামাজ আদায় শুরু হয়নি।

এখানে এখনো ইমাম, মুয়াজ্জীন ও খাদেম নিয়োগ চূড়ান্ত না হওয়ায় আজান ও নামাজ আদায় বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের দায়িত্বরত কর্তৃপক্ষ।

একমাত্র নিয়োগ জটিলতার কারনেই ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদে শুরু হওয়া তারাবিহ নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ ও জুম্মার নামাজ কোনোটাই আদায়ের সুযোগ পাচ্ছেনা এখনাকার ধর্মপ্রাণ মুসলমানরা।

সরকারের ইসলাম ধর্মীয় স্বদিচ্ছায় বিপুল পরিমান টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এই মসজিদটিতে নামাজ আদায়ের জন্য এলাকাবসী অধির আগ্রহে থাকলেও তাদের ইচ্ছা পূরণ হচ্ছেনা।

গত শুক্রবারের নামাজ আদায়ের জন্য ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদটি ধর্মপ্রাণ মুসলমানরা দল বেঁধে ছুটে আসলেও তাদের নামাজ না আদায় করে ফিরে যতে হয়েছে। অনেকে মসজিদটির সৌন্দর্য উপভোগ ও নামাজ আদায়ের জন্য আসলেও শুধু মসজিদের সৌন্দর্য ক্যামেরাবন্দী করেই চলে যেতে হচ্ছে।

জানা গেছে, ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি স্থপিত হয় ফুলবাড়ী উপজেলা প্রশাসনিক চত্ত¡রের ভিতরে। বিশালাকৃতির এই প্রতিষ্ঠানটিতে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ অজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে।

এখানে হজ¦যাত্রীদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ ব্যবস্থা, ইমাম প্রশিক্ষক কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও লাইব্রেরী, হেফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষা ব্যবস্থা, সম্মেলনসহ বিভিন্ন সুবিধা থাকায় ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি সবার নজর কাড়ে।

এখানে ইমাম, মুয়াজ্জীন ও খাদেম নিয়োগের পরীক্ষা ১৬ ফেব্রæয়ারি গ্রহণ করা হয়। এতে ইমাম পদে ১৩ জন, মুয়াজ্জীন পদে ১০ জন ও দুই খাদেম পদে ৪ জন পরীক্ষা দেয়। কিন্তু এখানে এখনো ইমাম, মুয়াজ্জীন ও খাদেম নিয়োগ চূড়ান্ত না হওয়ায় আজান ও নামাজ আদায় বন্ধ রয়েছে।

কাঙ্খিত মুসলমানরা সরকারের ইসলামীক মূল্যবোধে তৈরিকৃত ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটিতে আজান ও নামাজ কার্যক্রম শুরুর সু-ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটির সাধারন সম্পাদক ও ফুলবাড়ী উপজেলা ইসলামকি ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার (অঃদাঃ) মাওলানা মশিউর রহমান এ প্রতিবেদককে জানান, ফুলবাড়ী উপজেলা মডেল মসজিদে মুয়াজ্জীন ও খাদেম নিয়োগ চূড়ান্ত না হওয়ায় আজান ও নামাজ আদায় বন্ধ রয়েছে।

কারন-প্রসঙ্গে মাওলানা মশিউর রহমান জানান, এখানে ইমাম, মুয়াজ্জীন ও খাদেম নিয়োগের পরীক্ষা ১৬ ফেব্রæয়ারি গ্রহণ করা হয়। কিন্তু এখানে প্যানেলের সৃষ্টি হওয়ায় এতে দ্বি-মত সৃষ্টি হয়। নিয়োগ চুড়ান্ত করতে নিয়োগ কমিটির সংখ্যাগরিষ্ঠতা না হওয়ায় চুড়ান্ত নিয়োগের ফলাফল প্রকাশ করা যাচ্ছেনা। সামনে নিয়োগ কমিটির সভায় চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে