বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টেকনাফে অপহরণ মাদক-মানব পাচার অবৈধ যানবাহন রোহিঙ্গাদের বিচরন নিয়ে আইনশৃঙ্খলা সভা

টেকনাফ প্রতিনিধি
  ৩০ মে ২০২৩, ১৮:৫১

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে উপজেলা মাসিক আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় মাদক, মানবপাচার, রোহিঙ্গাদের অবাধে বিচরণ, অবৈধ যানবাহন চলাচল, ভাড়া বাসায় রোহিঙ্গাদের বসবাস, ভাড়া বাসা মালিকদের আইনের আওতায় নিয়ে আসা, রোহিঙ্গাদের ক্যাম্পে কাঁটাতারের ভিতর বাহিরে না আসা, রোহিঙ্গাদের পণ্যসমূহ বাজারে বিক্রির না করা, টেকনাফ পৌর শহরের প্রধান সড়কে যত্রতত্র স্থানে যানবাহন বাস ও পরিবহন গাড়ি সমূহ অবস্থান না করা, টেকনাফ কে রোহিঙ্গাদের বসবাস মুক্ত সহ উপজেলায় বিভিন্ন অবৈধ কর্মকান্ড আইনশৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট হয় সকল অপরাধ কর্মকাণ্ড বিরুদ্ধে অভিযান পরিচালনা করা ইত্যাদি বিষয়ে বিস্তর আলাপ-আলোচনা করা হয়েছে। এ সময় শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

মঙ্গলবার (৩০ মে) সকাল ১১ টায় উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজিত সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি, সহকারী কমিশনার ভূমি এরফানুল হক চৌধুরী, টেকনাফ মডেল থানার (ওসি) আব্দুল হালিম, ডিএনসি টেকনাফ বিশেষ জোনের কর্মকর্তা, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

সভায় চলতি বছর ফেব্রুয়ারি ও মার্চ মাসের বিজিবি, কোস্টগার্ড, ডিএনসি ও পুলিশের মাদক, চোরাচালান, আসামি আটক ও জব্দের বিষয়ে বিবরণ তুলে ধরেন।

প্রধান অতিথি'র বক্তব্যে টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম বলেন- টেকনাফের সদরের শীর্ষ অপহরণ চক্রের প্রধান মাদক ও মানবপাচারকারী ইয়াছিন কে আইন আওতায় আনা হলে উক্ত এলাকায় অপহরণ মাদক মানব পাচার বন্ধ হবে। কিছু রাজনৈতিক নেতা, পুলিশ ও গণমাধ্যম কর্মী তাকে সহযোগিতা করছে। তাকে আইন আওতায় আনার জন্য অনুরোধ জানাচ্ছি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন- রোহিঙ্গা ভাড়া দিলে মালিকদের আইনের আওতায় আনা হবে। পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের টহল জোরদার করা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় অপরাধ দমনে কাজ করার আহ্বান জানান।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম বলেন - অপহরণ, মানব-মাদক কারবারিরা সন্ত্রাসী যতই শক্তিশালী হোক না কেন অস্ত্রধারীরা যতই শক্তিশালী হোক না কেন পুলিশ অভিযান পরিচালনা করবে আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করুন।

এতে আরও বক্তব্য রাখেন, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, হোয়াক্যং চেয়ারম্যান মাওঃ নুর আহমদ আনোয়ারী,বাহারছড়া চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন ও সেন্টমার্টিন চেয়ারম্যান মুজিবুর রহমান, আওয়মী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা জহির হোসেন এম এ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহীর আহমদ, সাবরাং ইউনিয়ন আঃলীগ সভাপতি সোনালী, সাবেক সভাপতি আবুল কালাম ও সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী প্রমূখ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে