শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

এসআই নিয়োগের ১৬০০ মিটার দৌড় : মাঠেই শিক্ষার্থীর মৃত্যু

যাযাদি ডেস্ক
  ০৮ জুন ২০২৩, ১৩:৫৯
আপডেট  : ০৮ জুন ২০২৩, ১৪:৫৫
এসআই নিয়োগের ১৬০০ মিটার দৌড় : মাঠেই শিক্ষার্থীর মৃত্যু

পড়ালেখার পাঠ চুকিয়ে ফারিজুল স্বপ্ন দেখছিল একটা ভালো চাকরির। সেই স্বপ্ন বাস্তবায়নে অনেক দুর এগিয়ে যান তিনি। কিন্তু হঠাৎ করে সব শেষ হয়ে গেলো। চাকরির পরীক্ষা দেওয়ার সময় তার জীবনের প্রদীপ নিভে গেলো। এতে তার পরিবারে নেমে এলো শোকের ছায়া।

জানা যায়, রংপুরে পুলিশের সাব ইন্সপেক্টর নিয়োগে শারীরিক পরীক্ষায় অংশ নেন মো. ফারিজুল ইসলাম নাম। কিন্তু পরীক্ষার অংশ হিসেবে ১৬০০ মিটার দৌড়ে তিনি মাঠেই অসুস্থ হয়ে পড়েন।

গতকাল বুধবার (০৭ জুন) সকাল ১১টায় তিনি অসুস্থ হন। সাথে সাথে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে নেওয়া হয় হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার দিকে তিনি মারা যান।

জানা যায়, এসআই নিয়োগের ১৬০০ মিটার দৌড় শেষে অসুস্থবোধ করায় তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তার অবস্থার আরও অবনতি হলে রংপুর মেডিকেলে নেওয়া হয়। বিকেলে জ্ঞান না ফেরায় তাকে আইসিইউতে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ফারিজুলের বন্ধু মো. মনজুরুল ইসলাম বলেন, ফারিজুলের পরীক্ষা হয় রংপুরের সরকারি কলেজের পাশে স্টেডিয়ামে। সেখানে তীব্র তাপদাহে গাছপালা কম থাকায় ফারিজুল অসুস্থ হয়ে পরে। হাসপাতালে নেওয়ার পর আইসিইউতে তার মৃত্যু হয়।

ফারিজুল হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের প্রথম ব্যাচের (২০১৩-১৪) সাবেক শিক্ষার্থী। তার বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার পাগলারহাট নামক গ্রামে। এর আগে তিনি গত জানুয়ারিতে সহকারী শিক্ষক পদে কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন।

ফারিজুল ইসলাম তার পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয়। তার বাবা পেশায় কৃষক এবং মা গৃহিণী। ফারিজুল ইসলাম বিসিএসসহ (৪৩ তম প্রিলি. উত্তীর্ণ) পুলিশের সার্জেন্ট ও ব্যাংকের পরীক্ষায় প্রিলি ও লিখিত পরীক্ষায় নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। এর আগে গতবছর হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগ থেকে প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসেবে মাস্টার্স শেষ করেন তিনি।

ফারিজুলের এমন মৃত্যুতে শোক জানিয়েছে হাবিপ্রবি প্রশাসনসহ পরিসংখ্যান বিভাগ পরিবার। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পুরো হাবিপ্রবি জুড়ে। সাধারণ শিক্ষার্থীরা এমন তীব্র দাবদাহে এ পরীক্ষা নেওয়ায় ক্ষোভ জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গণিত বিভাগের অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ শোক প্রকাশ করে জানান, ফারিজুলের মতো একজন মেধাবী শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে