রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

নির্বাচনী ট্রাইব্যুনালে চেয়ারম্যান পদে ভোট পুনঃ:গণনায় এগিয়ে নৌকা

সিংড়া (নাটোর) প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩৯
আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫৯

নির্বাচনী ট্রাইবুনালে ভোট পূণ:গণনায় পাল্টে যাচ্ছে ফল

সিংড়া (নাটোর) প্রতিনিধি

নির্বাচনী ট্রাইবুনালের নির্দেশে নাটোরের সিংড়া উপজেলার ০৪ নং কলম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ভোট পূণ:গণনায় পাল্টে যাচ্ছে ফল। এতে এগিয়ে যাচ্ছেন নৌকা প্রতীক প্রার্থী।

ইতোমধ্যে তিনটি কেন্দ্রের ফলাফলে নৌকা মনোনিত প্রার্থী নাসির উদ্দিন ১৭ ভোটে এগিয়ে গেছেন।

মামলার তথ্যমতে,২০২১ সালের ২৬ ডিসেম্বর ওই ভোট গ্রহণ হয়। ভোটের ফলাফলে নৌকা প্রার্থীকে ৭ ভোটে পরাজিত ঘোষণা করা হয়। ওই সময় তিনটি কেন্দ্রে গুরুতর অনিয়মের অভিযোগ করেন নৌকা প্রার্থী নাসির উদ্দিন । ওই ঘটনায়,সংক্ষুব্ধ হয়ে তিনি নাটোর নির্বাচনী ট্রাইবুনালে মামলা দায়ের করেন। আদালত ভোট পূণ:গণনার আদেশ দেন। কিন্তু প্রতিপক্ষ ঘোড়া প্রতিক প্রার্থী মইনুল হক চুনু আদালতে মামলার কার্যক্রমকে বিলম্বিত করতে নির্বাচনী ট্রাইবুনালে আপীল করেন।

নির্বাচনী আপীল ট্রাইবুনালে প্রথমে নামঞ্জুর আদেশ দেন। পরে তা হাইকোর্টে রীট পিটিশন করে মইনুল হক চুনু । এরপর গত ৩০ আগস্ট ডিসচার্জ আদেশ দেন আদালত। এরই ধারাবাহিকতায় ন্যায় বিচারের সার্থে গত ৩ সেপ্টেম্বর ভোট পূণ:গণনার আদেশ দেন আদালত।

আদেশে উল্লেখ করা হয়,১০ টি কেন্দ্রের মধ্যে ৩ টি কেন্দ্রে গুরুতর অনিয়মের অভিযোগ করা হলেও তা সুনির্দিষ্টভাবে উল্লেখ করা হয়নি। বিধায় পর্যায়ক্রমে ১০ টি কেন্দ্রের ভোটই পূণ:গণনা করা হবে। এরই ধারাবাহিকতায় ১,২ ও ৮ নম্বর কেন্দ্রের ভোট গণনার জন্য ১৭ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করে সংশ্লিষ্টদের উপস্থিত থাকতে নির্দেশ,বিচারক শারমিন খাতুন দেন ।

তথ্যমতে, ভোটের দিন দেয়া ফলাফল অনুযায়ী ওই ইউনিয়নের ১,২ ও ৮ নম্বর কেন্দ্রে নৌকা প্রতীক প্রার্থী পেয়েছিলেন ১৯৯৭ ভোট। কিন্তু পূণ:গণনায় নৌকা প্রতীক প্রার্থী পেয়েছেন ২০০১ ভোট।

অপরদিকে আগের ঘোষিত ফলাফলে সাবেক ইউপি চেয়ারম্যান ও বিদ্রোহি প্রার্থী মইনুল হক চুনু ঘোড়া প্রতীকে ওই তিনটি কেন্দ্রে পান ২১১৪ ভোট। কিন্তু পূণ:গণনায় একই কেন্দ্রে তিনি পেয়েছেন ২১০১ ভোট। এতে আগের তুলনায় পূণ:গণনায় ভোটের ব্যবধান হয়েছে নৌকা ১৭ ভোট।

আগামী ২৪সেপ্টেম্বর ওই ইউনিয়নের ৩, ৪ ও ৫নং কেন্দ্রের ভোট গণণা হবে বলে জানা গেছে।

জানা যায়,ভোটের ফলাফল ঘোষণার পর পরাজিত আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নাসির উদ্দিনের নির্বাচনী ট্রাইব্যুনালে করা মামলায় রবিবার(১৭ সেপ্টেম্বর) তিনটি কেন্দ্রের ভোট পুণঃগণনা করা হয়। ওই সময় বিচারক শারমিন খাতুন উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন,সিংড়া উপজেলা নির্বাচন অফিসার,প্রিজাইডিং অফিসার,পুলিশ সুপার,নাজির ও দুই প্রার্থীর পক্ষের আইনজীবী।

নৌকা প্রার্থী নাসির উদ্দিন দাবী করেন, ২৬ ডিসেম্বর কলম ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে নানা নাটকিয়তার পর ৭ভোটে তাকে পরাজিত দেখিয়ে চেয়ারম্যান ঘোষণা করা হয় মইনুল হক চুনুকে। পরবর্তীতে তিনি ভোট কারচুপির অভিযোগ করেন।

এ বিষয়ে আদালতে মামলাও করেন তিনি।

ওই মামলার প্রেক্ষিতে রবিবার আদালত ওই ইউনিয়নের মদিনাতুল উলুম হাফেজিয়া ইসলামী মাদ্রাসা মহেশচন্দ্রপুর,পারশাঐল সরকারী প্রাথমিক বিদ্যালয়, ও নাছিয়ারকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় এই তিন কেন্দ্রের ভোট পুর্ণগণনা করেন। গণনায় ১৭ভোটে এগিয়ে রয়েছেন তিনি।

তিনি প্রত্যাশা করেন,সকল কেন্দ্রের ভোট পূণ:গণনা,শেষে সন্দেহাতীতভাবে তিনি বিজয়ী হবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে