বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

বারহাট্টায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

বারহাট্টা  (নেত্রকোণা) প্রতিনিধি
  ২১ সেপ্টেম্বর ২০২৩, ২১:১০
বারহাট্টায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

নেত্রকোণার বারহাট্টায় দীর্ঘদিন পর উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা বৃস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

নেত্রকোণা- ২ আসনের সংসদ সদস্য সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু সভায় সভাপতিত্ব করেন। সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী তিনিই এই কমিটির সভাপতি। বিকেল পাঁচটা থেকে শুরু হয়ে সভায় রাত সাড়ে সাতটা পর্যন্ত আলোচনা চলে।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার ও কমিটির সহ-সভাপতি ফারজানা আক্তার ববি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কমিটির সদস্য-সচিব ডা. মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাজহার, ডা. রাব্বি, ডা. ইতি, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার শায়লা, থানার অফিসার ইনচার্জ খোকন কুমার সাহা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মো. রুবেল মিয়া, সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ আব্দুল কাদের, সাংবাদিক ফেরদৌস আহমাদ বাবুল, সাবেক ডিএডি মুক্তিযোদ্ধা মো. নূর উদ্দিন, নারী প্রগতি সংঘের বারহাট্টা কেন্দ্র ব্যবস্থাপক সুরজিত কুমার ভৌমিক প্রমুখ বক্তব্য রাখেন।

ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী তার বক্তব্যে প্রসূতিদের সিজারিয়ান অপারেশন যত সম্ভব পরিবার ও স্বাভাবিক প্রসবের প্রতি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, উন্নত দেশ সমূহে সিজারিয়ান অপারেশন কম হয়। খুব জটিল ক্ষেত্র ব্যতীত তারা এই অপারেশন করে না। এ ছাড়া, প্রতিমন্ত্রী বারহাট্টা হাসপাতালের ব্যবস্থাপনা ও স্বাস্থ্য সেবার রিপোর্টে সন্তোষ প্রকাশ করেছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে