রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্ব নদী দিবস উপলক্ষে পেকুয়ায় মাববন্ধন ও জেলে উৎসব 

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৬
আপডেট  : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৫
বিশ্ব নদী দিবস উপলক্ষে পেকুয়ায় মাববন্ধন ও জেলে উৎসব 

কক্সবাজারের পেকুয়ায় বিশ্ব নদী দিবস উপলক্ষে মানববন্ধন ও জেলে উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় পেকুয়া উপজেলার বঙ্গোপসাগরের মোহনা ভোলা খাল সংলগ্ন রাবার ড্যাম এলাকায় বিশ্ব নদী দিবস উপলক্ষে মানববন্ধন ও জেলে উৎসব অনুষ্ঠিত হয়।

ওয়াটার কিপাস বাংলাদেশ এবং জাতীয় নদী জোট ও স্থানীয় পরিবেশ সংগঠন সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের আয়োজনে পেকুয়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবুল হাসেমের সভাপতিত্বে নদী দিবসের মুল প্রবন্ধ পাঠ করেন সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশন ট্রাষ্টি পরিবেশ কর্মী দেলওয়ার হোসাইন।

মানববন্ধন ও জেলে উৎসবে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেন, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুদ্দিন খালেদ, পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা বাবু সুপানন্দন বড়ুয়া, সহকারী মৎস্য কর্মকর্তা রিয়াজুল ইসলাম, সাংবাদিক ও পরিবেশ কর্মী জালাল উদ্দীন, সাংবাদিক মোহাম্মদ হাশেম প্রমুখ।

এসময় পেকুয়া উচ্চ বিদ্যালয়,পেকুয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষার্থী, স্থানীয় শ্রমিক সংগঠন, মহিলা সমিতি, জেলে ও খেটে খাওয়া সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

জেলে উৎসবে বাউল গান পরিবেশন করেন বিশিষ্ট বাউল জাকের ও তার দল।

এতে শুকনো নদীর জেলে নামক নাটকে অভিনয় করেন পেকুয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রুমি আক্তার, জান্নাতুল নাঈমা। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন, মরিয়ম খাতুন মারিয়া।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে